মির্জা ফখরুলের মুক্তির দাবিতে ১০০১ চিকিৎসকের বিবৃতি

মির্জা ফখরুলের মুক্তির দাবিতে ১০০১ চিকিৎসকের বিবৃতি

মির্জা ফখরুলের মুক্তির দাবিতে ১০০১ চিকিৎসকের বিবৃতি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির স্থায়ী কমিটির সদস্য ও অন্যান্য রাজনৈতিক নেতাকর্মী এবং বিনা ওয়ারেন্টে গ্রেপ্তারকৃত চিকিৎসকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন ডক্টরস এসোসিয়েশন অফ বাংলাদেশের (ড্যাব) ১০০১ জন চিকিৎসক। 

শনিবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ সকল রাজবন্দি এবং বিনা ওয়ারেন্টে গ্রেপ্তারকৃত চিকিৎসকদের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেছে ড্যাবের ১০০১ জন চিকিৎসক।

সংগঠনটির সভাপতি প্রফেসর ডা. হারুন আল রশীদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম এক যৌথ বিবৃতিতে বলেন, সারাদেশের আপামর জনসাধারণ যখন গণতন্ত্র পুন:রুদ্ধারে জীবন বাজি রেখে রাজপথে নিজের ভোটের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে লিপ্ত ঠিক তখনই জনগণের ন্যায্য অধিকারকে ভুলন্ঠিত করার জন্য এবং গণতন্ত্রকে চিরতরে বিদায়ের জন্য এই ফ্যাসিস্ট সরকার সমস্ত গণতন্ত্র মনা বিরোধী দলীয় নেতাকর্মীদের একের পর এক গ্রেপ্তার করে যাচ্ছে। এ থেকে রেহাই পাচ্ছে না মানব সেবার মহান পেশায় নিয়োজিত চিকিৎসকরাও। 

তারা বলেন, বর্তমান সরকার আপামার জনসাধারণের উপর জুলুম-নির্যাতন, গণগ্রেপ্তার, মিডিয়াকে নিয়ন্ত্রণ, মত-প্রকাশের স্বাধীনতা ক্ষুন্ন ও ভীতি সঞ্চার করে ২০১৪ ও ২০১৮ এর মত আরেকটি নীল নকশার নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে।

ড্যাবের নেতারা আরো বলেন, অতি দ্রুত এই জুলুম অত্যাচার গ্রেপ্তার বন্ধ করতে হবে এবং মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেবার জন্য অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে। অতিসত্বর আটককৃত রাজবন্দীদের মুক্তি দিতে হবে এবং একই সঙ্গে পেশাজীবীদের বেআইনি হয়রানি বন্ধ করতে হবে।

সংগঠনটির সভাপতি ও মহাসচিব মনে করেন রাজনীতিতে সংঘাত পরিহার করে গণতান্ত্রিক রীতিনীতির চর্চা ফিরিয়ে আনতে অবিলম্বে মির্জা ফখরুল ইসলামসহ সকল রাজবন্দীদের মুক্তি দিয়ে সরকার একটি শান্তিপূর্ণ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের পথ সুগোম করবে। 

ড্যাবের যে ১০০১ জন চিকিৎসকের বিবৃতি দিয়েছেন তাদের হলেন: অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ডা. মো. আব্দুস সেলিম, অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ডা. রফিক আল কবির লাবু সোহেল, অধ্যাপক ডা. খুরশীদ জামিল চৌধুরী, অধ্যাপক ডা. সাইফুল ইসলাম, অধ্যাপক ডা. নূরুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. এ কে এম আমিনুল হক, অধ্যাপক ডা. শামসুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. শাহাবুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. শফিকুল হায়দার পারভেজ, অধ্যাপক ডা. মইনুল ইসলাম সাদিক, অধ্যাপক ডা. শহিদুর রহমান, অধ্যাপক ডা. চৌধুরী হায়দার আলী, অধ্যাপক ডা. রফিকুল সালেহীন বাচ্চু, অধ্যাপক ডা. আক্তার হোসেন, অধ্যাপক ডা. রফিকুল হক বাবলু প্রমুখ।