খাগড়াছড়িতে সড়ক অবরোধ করেছে নেতা-কর্মীরা

খাগড়াছড়িতে সড়ক অবরোধ করেছে নেতা-কর্মীরা

সংগৃহীত

খাগড়াছড়িতে মামলা, হুলিয়া, নেতা-কর্মীদের বাড়ি তল্লাশী ও গ্রেফতার উপেক্ষা করে দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টা সড়ক অবরোধের প্রথম দিন পালিত হচ্ছে। 

রবিবার (৫ নভেম্বর)সকাল থেকে বিএনপির নেতা-কর্মীরা অবরোধের সমর্থনে আভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কের বিভিন্ন স্থানে রাস্তায় গাছের গুড়ি ফেলে, টায়ারে আগুন, বাঁশ-গাছ ফেলে ব্যারিকেড দিয়ে রেখেছে। ফলে আভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে এখনও কোথায় অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। চলমান আন্দোলনে জেলায় ৮টি  মামলায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়াসহ তিন শতাধিক আসামি করা হয়েছে। গ্রেফতার হয়েছে অন্তত ৫২ জন নেতা-কর্মী।

 

খাগড়াছড়ি জেলা বিএনপির গণমাধ্যম বিভাগ থেকে প্রেরিত তথ্যে জানা গেছে, চলমান হরতাল ও অবরোধে খাগড়াছড়ির ৮টি উপজেলায় প্রায় ৪ শতাধিক নেতা-কর্মীকে আসামি করে পৃথক ৮টি মামলা হয়েছে। মামলায় খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া ও সাধারণ সম্পাদক এম এন আবছারকে আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আসামিও রয়েছে। 

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার এ সব মামলাকে গায়েবী দাবি করে বলেন, কোথাও কোনো ঘটনা না ঘটলেও বিএনপির নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত জেলার ৫২ জন নেতা-কর্মীকে গ্রেফতার হয়েছে। মাটিরাঙা উপজেলা বিএনপির অফিস ভাংচুরসহ জেলার বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীদের বাড়ি-ঘরে হামলা,ভাঙচুর ও নেতা-কর্মীদের উপর হামলা ও মারধর করা হলেও প্রশাসনের কাছ থেকে কোন সহযোগিতা পাওয়া যাচ্ছে না।