বিশ্বকাপ শেষ সাকিবের

বিশ্বকাপ শেষ সাকিবের

বিশ্বকাপ শেষ সাকিবের

বিশ্বকাপ শেষ সাকিব আল হাসানের। ছিটকে গেলেন আসরের শেষ ম্যাচ থেকে। আবারো চোটে পড়ায় খেলা হচ্ছে না অস্ট্রেলিয়ার বিপক্ষে। নিয়মিত অধিনায়ককে ছাড়াই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি হবে টাইগাররা।

হঠাৎ করেই এসেছে এই দুঃসংবাদ। টানা ছয় হারের পর যখন জয় পেয়ে আত্মবিশ্বাসী হতে শুরু করেছে দল, তখনই জানা গেল এই খবর। সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচেহাতে আঘাত পান সাকিব, তবে এই অবস্থাতেই ব্যাট হাতে খেলেন ৬৫ বলে ৮২ রানের ইনিংস। ঝুলিতে ভরেন ম্যাচ সেরার পুরস্কার।

এর আগে অবশ্য ব্যাট হাতে খুব একটা ভালো সময় কাটেনি বাংলাদেশ অধিনায়কের। প্রথম পাঁচ ম্যাচে ছিল কেবল একটা ৪০ রানের ইনিংস। তবে পাকিস্তানের সাথে ম্যাচে দেন ছন্দে ফেরার আভাস। আর গতকাল তো জ্বলে উঠেন স্বরূপে।

এই বিশ্বকাপে অবশ্য শুরু থেকেই চোট তাড়া করছে সাকিবকে। প্রস্তুতি ম্যাচগুলো খেলতে পারেননি চোটের কারণে। এরপর তিন ম্যাচ খেললেও খেলা হয়নি ভারতের বিপক্ষে ম্যাচেও। ফেরেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, পঞ্চম ম্যাচ দিয়ে। তবে তাতেও শেষ রক্ষা হলো না। এখন একেবারে ছিটকেই গেলেন আসর থেকে।

বাংলাদেশ দল দিল্লি থেকে পুনে রওয়া হয়েছে পরের ম্যাচ খেলার জন্য। তবে ইনজুরিতে পড়ায় সাকিব সেখানে না গিয়ে আজই দেশে ফিরে আসছেন। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

এই প্রসঙ্গে দলের ফিজিও বায়েজিদ ইসলাম বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের প্রথমেই সাকিব তার বাম হাতের তর্জনীতে ব্যথা পান। কিন্তু ব্যথানাশক ওষুধ খেয়ে এবং প্রাথমিক চিকিৎসা নিয়ে সে ব্যাটিং চালিয়ে যায়।’

‘এরপর দিল্লিতে ম্যাচ শেষ করেই সে এক্স’রে করায়। এর মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি যে তার পিপ জয়েন্টে একটি ফাটল সৃষ্টি হয়েছে। সেরে উঠতে সময় লাগবে তিন থেকে চারসপ্তাহ। বাংলাদেশে গিয়ে সে পুনর্বাসন শুরু করবে।।সাকিব না থাকায় শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দলকে নেতৃত্ব দেবেন সহ অধিনায়ক নাজমুল হাসান শান্ত। তার নেতৃত্বে ১১ আগস্ট পুনেতে খেলবে বাংলাদেশ দল।