সরকার দারিদ্র্য দূরীকরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিতের ওপর গুরুত্ব দিয়েছে : খাদ্যমন্ত্রী

সরকার দারিদ্র্য দূরীকরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিতের ওপর গুরুত্ব দিয়েছে : খাদ্যমন্ত্রী

সরকার দারিদ্র্য দূরীকরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিতের ওপর গুরুত্ব দিয়েছে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বর্তমান সরকার দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার প্রধান শেখ হাসিনা গরিববান্ধব প্রধানমন্ত্রী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করছেন।
মন্ত্রী আজ মঙ্গলবার নওগাঁর সাপাহারে খঞ্জনপুর বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিরন্টি ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত ‘বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত জনগণের সাথে’ এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, শেখ হাসিনার সরকার ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন। গ্রামে কিংবা শহরে বিদ্যুৎ সংযোগ নাই এমন বাড়ি খুঁজে পাওয়া দুষ্কর। দলমত নির্বিশেষে সকল মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে সরকার। বিএনপি-জামায়াত করে বলে কাউকে বিদ্যুৎ এর সুবিধা থেকে বঞ্চিত করা হয়নি। সরকারের প্রচেষ্টা ছিল বলেই উন্নয়ন তৃণমূল পর্যায়ে পৌঁছেছে। উন্নয়নের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়নও টেকসই হবে।

তিনি আগামী নির্বাচনে শেখ হাসিনাকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল শক্তিই কৃষি। জাতীয় আয়ের সিংহভাগ আসে এই কৃষি থেকে। চাষাবাদ পদ্ধতিকে আরো আধুনিকায়ন এবং উৎপাদনশীল করার লক্ষ্যমাত্রা নিয়ে সরকার নানা কর্মসূচি  গ্রহণ করেছে। সরকার ভর্তুকি মূল্যে সার, ট্রাক্টর ও সেচসহ নানা প্রণোদনা দিয়ে আধুনিক চাষাবাদে উদ্বুদ্ধ করছে বলেও মন্ত্রী উল্লেখ করেন।

শিরন্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আমিনুল হকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সাহজাহান হোসেন।

সূত্র : বাসস