ফতুল্লায় হত্যা মামলায় ৬ জন কারাগারে

ফতুল্লায় হত্যা মামলায় ৬ জন কারাগারে

ছবিঃ সংগৃহীত

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলীতে বক্তাবলীতে বাবু নামের এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলার এজাহারভুক্ত ৬ জন আসামী কারাগারে রয়েছে।উচ্চ আদালত থেকে জামিন নিয়ে নিম্ম আদালতে হাজির হলে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।

মঙ্গলবার (৭ নভেম্বর) সকালে বক্তাবলীর বাবু হত্যার ৬ আসামি আদালতে হাজির হলে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়।

 

কারাগারে যাওয়া আসামীরা হলো আবদুর রহমান হালিম, রাকিব, রাকায়েত, আরিফ, মুন্নাফ, মোতালেব। তারা সকলেই বাবু হত্যা মামলার এজারভুক্ত আসামি।

 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্ট আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ফতুল্লা মডেল থানার বাবু হত্যা মামলার আসামি হাইকোর্ট থেকে জামিনে ছিল। জামিনের মেয়াদ শেষ হওয়ার পর নারায়ণগঞ্জ আদালতে ৬ জন আসামী হাজির হলে তাদেরকে জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।

বিশ্বকাপের এবারের আসরে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করে স্বাগতিক ভারত। ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিতে ওঠে দক্ষিণ আফ্রিকা। আট ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল অস্ট্রেলিয়া।

 

মঙ্গলবার আফগানিস্তানের বিপক্ষে ২৯২ রানের টার্গেট তাড়ায় ৯১ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যাওয়ার উপক্রম হয় অস্ট্রেলিয়ার।

 

দলের এমন চরম ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন গ্লেন ম্যাক্সওয়েল। অষ্টম উইকেটে অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে ১৭০ বলে ২০২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ম্যাক্সওয়েল।

 

ধংসস্তূপে দাঁড়িয়ে অনবদ্য ব্যাটিংয়ে ডাবল সেঞ্চুরি তুলে নেন তিনি। ১২৮ বলে ২১টি চার আর ১০টি ছক্কায় ২০১ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ম্যাক্সওয়েল।

 

বিশ্বকাপের চলমান ১৩তম আসরের ৩৯তম ম্যাচে প্রথমে ব্যাট করে ইব্রাহিম জাদরানের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৯১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানিস্তান।

 

টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৪ রানে নাভিন উল হকের শিকার হয়ে ফেরেন ট্রাভিস হেড। এরপর মিচেল মার্শের সঙ্গে ২৬ বলে ৩৯ রানের জুটি গড়েন ওপেনার ডেভিড ওয়ার্নার। এক উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৪৩ রান। এরপর ৪৮ রানের ব্যবধানে অস্ট্রেলিয়া হারায় ৬ উইকেট। ২৪, ১৮, ০ ১৪, ও ৫ রানে আউট হন মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, জশ ইনজেলস, মার্নাস লাবুশেন, মার্কাস স্টয়নিস ও মিচেল স্টার্ক।

 

দলের এমন চরম ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন গ্লেন ম্যাক্সওয়েল। 

 

মঙ্গলবার ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে আফগানরা। প্রথমে ব্যাট করতে নেমে ৮ ওভারে দলীয় ৩৮ রানে ফেরেন ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (২১)।

 

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে ওপেনার ইব্রাহিম জাদরানের সঙ্গে ১০০ বলে ৮৩ রানের জুটি গড়ে রহমত শাহ। দলীয় ১২১ রানে ৪৪ বলে এক বাউন্ডারিতে ৩০ রান করে ফেরেন রহমত শাহ। 

মামলা সূত্রে জানা যায়, সম্প্রতি ফতুল্লার বক্তাবলীর কানাইনগর বেকারী মোড়ে জমির বিরোধ নিয়ে দুই পক্ষের মধ্যে স্থানীয় ভাবে শালিসী বৈঠক বসে দুই গ্রুপের সংঘর্ষে বাবু নামের এক যুবককে পিটিয়ে এবং কুপিয়ে হত্যা করা হয়৷ আর শালিসীর মধ্যে হালিম, আসাদউল্লাহ গংরা উত্তেজনা মূলক কথা বলে।

 

এনিয়ে সালাউদ্দিন, দাদন গাজী গংরা প্রতিবাদ করলে তাদের মধ্যে তর্কবিতর্ক শুরু হয়। একপর্যায়ে হালিম, আরিফ, আশাদউল্লাহ গংরা পূর্ব পরিকল্পিত থাকায় খুব অল্প সময়ের মধ্যে রাম, চাপাতি, বগি, হকিস্টিক সহ দেশীয় অস্ত্র দিয়ে প্রতিপক্ষের উপর হামলা চালায়। পরে দুই পক্ষ সংঘর্ষে জরিয়ে পড়ে। হালিম গংদের হামলায় বাবুকে ঢাকা মেডিকেল হাসপাতাল হাসপাতালে চিকিৎসা দেয়ার পর সেখানে সে মারা যায়।

এ ঘটনায় নিহতের বড় বোন মৌসুমী বাদী হয়ে আবদুর রহমান হালিম, আরিফ, আশাদউল্লাহ, রাকিব, আলাল সহ ১৬ জনের নাম উল্লেখ করে ফতুল্লা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেছেন। পরে ৬ জন আসামী হাই কোট থেকে জামিনে এসে এলাকায় ফিরে আসে।