বগুড়ায় জামায়াতের মিছিলে পুলিশের গুলি, আহত ১০

বগুড়ায় জামায়াতের মিছিলে পুলিশের গুলি, আহত ১০

সংগৃহীত

বিরোধী দলের তৃতীয় দফায় ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিনে বগুড়ায় বিক্ষোভ মিছিল চলাকালে জামায়াতের ইসলামীর নেতাকর্মীদের ওপর রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। এতে কমপক্ষে ১০ নেতাকর্মী আহত হয়েছে।

জামায়াত সূত্র জানায়, অবরোধের সমর্থনে বুধবার সকাল ৭টার দিকে বগুড়া শহর দ্বিতীয় বাইপাস সড়কের সাবগ্রাম এবং বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শুরুর কিছুক্ষণের মধ্যেই পুলিশ ও ডিবি পুলিশ নেতাকর্মীদের লক্ষ্য করে রাবার বুলেট ছুড়তে থাকে। এসময় নেতাকর্মীরা সড়কে দাঁড়িয়ে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরবর্তীতে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে জামায়াতের নেতাকর্মীরা মহাসড়ক থেকে সরে যায়। এসময় কমপক্ষে ছয়জন নেতাকর্মী আহত হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

একই সময়ে বগুড়া-রংপুর মহাসড়কের বাঘোপাড়া এলাকায় জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে সমাবেশ চলাকালে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। এ ঘটনায় চারজন নেতাকর্মী আহত হয়েছে।

অন্যদিকে, বগুড়া-নওগাঁ মহাসড়কের এরুলিয়াতেও জামায়াতের বিক্ষোভ মিছিলে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করেছে পুলিশ।

এ প্রসঙ্গে জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল শান্তিপূর্ণ মিছিলে পুলিশের গুলি বর্ষণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, জামায়াতের নেতাকর্মীদের সহিংসতার উস্কানি দিতেই পুলিশ হামলা করেছে। জনগণের ভোটের অধিকার আদায়ের আন্দোলনে জনগণের পাশে থাকার জন্য পুলিশ প্রশাসনের প্রতি তিনি আহ্বান জানান।