তৃণমূল বিএনপিতে যোগ দেয়া ৩৫ জনের পরিচয় জানা গেল

তৃণমূল বিএনপিতে যোগ দেয়া ৩৫ জনের পরিচয় জানা গেল

সংগৃহীত

জাতীয় প্রেস ক্লাবে যোগদান অনুষ্ঠান করেছে নির্বাচন কমিশনের নতুন নিবন্ধন পাওয়া ‘তৃণমূল বিএনপি’। এতে যোগ দিয়েছেন বিএনপি, আওয়ামী লীগসহ বিভিন্ন দলের অন্তত ৩৫ জন। তবে অন্য কোনো দলের কেন্দ্রীয়, পদধারী, সুপরিচিত বা গুরুত্বপূর্ণ কোনো নেতাকে দলটিতে যোগ দিতে দেখা যায়নি।

বুধবার (৮ নভেম্বর) অনুষ্ঠানের শুরুতেই যুক্ত হওয়া ব্যক্তিদের ফুল দিয়ে বরণ করে নেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী ও মহাসচিব তৈমূর আলম খন্দকার।

নতুন যোগদানকৃত ৩৫ জনের মধ্যে প্রথমে সাবেক জেলা ও দায়রা জজ সিরাজুল ইসলাম, জাতীয় পার্টির চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা কর্নেল (অব.) সাব্বির আহমেদ, টাঙ্গাইল-৫ আসনের বাসিন্দা শরিফুজ্জামান খান ও সাভার থেকে আসা আইনজীবী মাহবুব হাসান যোগ দেন।

টাঙ্গাইল-৪ আসনের বাসিন্দা শহীদুল ইসলাম যোগ দিয়ে জানান, তিনি শিক্ষকতা পেশায় ছিলেন। কুমিল্লা-২ আসনের বাসিন্দা মাঈনুদ্দীন নিজেকে নামসর্বস্ব বাংলাদেশ পল্লী উন্নয়ন পার্টির এবং বাগেরহাট-৪ আসনের আবুল বাশার চৌধুরী বাংলাদেশ দেশপ্রেমিক পার্টির মহাসচিব পরিচয় দেন।

নেত্রকোনা-২ আসনের মোহাম্মদ আলী ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক, চট্টগ্রাম-৮ আসনের সন্তোষ শর্মা সাবেক ছাত্রলীগ নেতা, ফেনী-৩ আসনের খায়েজ আহমেদ ভূঁইয়া বিএনপির কর্মী, আইভি সরকার জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও লস্কর হারুনুর রশীদ এলডিপির সঙ্গে যুক্ত ছিলেন বলে জানান।

দলটির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী জানান, তারা নির্বাচনমুখী দল। আগামী নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেবেন। নির্বাচন কমিশন তার ক্ষমতা অক্ষরে অক্ষরে প্রয়োগ করে একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করবেন বলেও প্রত্যাশা বিএনপির সাবেক এই নেতার।

এ সময় বিএনপির সাবেক আরেক নেতা তৈমূর আলম খন্দকার বলেন, তৃণমূল বিএনপি কোনো প্রাইভেট লিমিটেড কোম্পানি হবে না। এটি জনগণের দল এবং প্রত্যেক সদস্যই হবেন দলটির নেতা। তৃণমূল বিএনপি হবে বাংলাদেশের তৃণমূল কংগ্রেস।