দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনের নিরাপত্তায় র‍্যাবের এসকর্ট

দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনের নিরাপত্তায় র‍্যাবের এসকর্ট

ফাইল ছবি

যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা প্রদানে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনকে এসকর্ট প্রদানের মাধ্যমে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিয়েছে র‍্যাব। চট্টগ্রামগামী তেল পরিবহনকারী লরির কনভয়কে বৃহস্প‌তিবার এসকর্ট প্রদান করে চট্টগ্রামে পৌঁছে দিয়েছে।

বিভিন্ন রাজনৈতিক দলগু‌লোর কর্মসূচিকে কেন্দ্র করে জনজীবন স্বাভাবিক রাখা ও জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ সুরক্ষা করতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে কাজ করছে র‍্যাব।

দুষ্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল কর্তৃক সহিংসতা ও নাশকতা প্রতিরোধ ও দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে দেড় শতাধিকসহ সারাদেশে র‍্যাবের সাড়ে ৪ শতাধিক টহল দল মোতায়েন রয়েছে।

এছাড়াও গুরুত্বপূর্ণ স্থানসমূহে র‍্যাব ফোর্সেস এর রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। ইতিপূর্বে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহনও ব্যক্তিগত পরিবহনে ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ দেশব্যাপী বিভিন্ন ধরণের সহিংসতা ও নাশকতার ঘটনায় জড়িতদেরকে সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণপূর্বক শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারী বৃদ্ধিসহ কার্যক্রম পরিচালনা করছে র‍্যাব