আগামী সপ্তাহ শেষে বৃষ্টি হতে পারে

আগামী সপ্তাহ শেষে বৃষ্টি হতে পারে

ছবিঃ সংগৃহীত।

আগামী সপ্তাহের শেষের দিকে দেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে ওই সময়ে রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

একদিনের ব্যবধানে দেশের বিভিন্ন স্থানে রাতের তাপমাত্রা আরও কিছুটা কমেছে। তবে আপাতত কয়েকদিন রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

শুক্রবার (১০ নভেম্বর) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। একদিন আগে যা ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজকে সকালেও ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ ডিগ্রি সেলসিয়াস।

 

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, শুক্রবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী শনি ও রোববার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা ও অপরিবর্তিত থাকতে পারে বলে জানান এ আবহাওয়াবিদ।

 

পরবর্তী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা তুলে ধরে হাফিজুর রহমান জানান, এ সময়ের শেষের দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে।

বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস ছিল ফরিদপুর ও সীতাকুণ্ডে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।