নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম

বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার ঢাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর অডিটোরিয়ামে জনপ্রতিনিধিদের সাথে গত ৫ বছরের উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান। 

স্থানীয় সরকার বিভাগের আয়োজনে এ সভায় জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয় পরিষদসহ আটটি সেক্টরের ৮০ জন জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। এছাড়া স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মহ. শের আলীর সভাপতিত্বে আরও বক্তব্য দেন অতিরিক্ত সচিব ড.মলয় চৌধুরী, এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আলি আখতার হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সারোয়ার হোসেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল স্তরের মানুষ যাতে উন্নয়নের সুফল ভোগ করতে পারে সেজন্য স্থানীয় সরকার ব্যবস্থাকে শক্তিশালী করেছেন। জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে মানুষ যাতে নির্বিঘ্নে সরকারি বিভিন্ন সুবিধা হাতের নাগালে পায় সেজন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সকল স্তরের জনপ্রতিনিধি একসাথে কাজ করলে দেশে উন্নয়নের বিপ্লব ঘটানো সম্ভব। একইসাথে ৪১ সালে উন্নত বাংলাদেশ হওয়া সম্ভব। দেশের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন। 

বাংলাদেশ ভৌগোলিক আয়তনে ছোট ঘনবসতিপূর্ণ একটি দেশ উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘১৭ কোটি মানুষের খাদ্য উৎপাদন ও খাবারের নিশ্চয়তা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ 

বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ উল্লেখ করে তিনি বলেন, ‘রাশিয়া ইউক্রেন যুদ্ধের মতো বিভিন্ন অস্থিতিশীল পরিস্থিতির কারণে সারা বিশ্বেই খাদ্যসামগ্রীর দাম বাড়লে আমাদের দেশেও তার প্রভাব পড়েছে। কিন্তু আল্লাহর রহমতে আমাদের এখানে কোনো খাদ্য সংকট তৈরি হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরি ও দূরদর্শী নেতৃত্বের ফলেই এটা সম্ভব হয়েছে।