টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ভূমিকায় ফিরবেন তামিম

টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ভূমিকায় ফিরবেন তামিম

তামিম ইকবাল

২০২১ সালেই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। মূলত তরুণদের জায়গা করে দিতে বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে এই ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। এবার ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ভূমিকায় ফেরার কথা জানিয়েছেন দেশসেরা এই ওপেনার।

অনেক নাটকীয়তার পর চলমান ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দলে সুযোগ পাননি তামিম। তাকে নিয়ে যা হলো সেটা হয়তো সংক্ষিপ্তভাবে লিখে শেষ করা যাবে না। শেষ পর্যন্ত তাকে ছাড়াই ভারতে বিশ্বকাপ খেলতে যায় বাংলাদেশ। বিশ্বকাপে দলের সঙ্গে না থাকলেও ধারাভাষ্যকার হিসেবে থাকার সুযোগ ছিল তার।

তবে পরের বছর বিশ্বকাপে হয়তো ধারাভাষ্যকার হিসেবে দেখা যেতে পারে তামিমকে। শুক্রবার (১০ নভেম্বর) বহুজাতিক ই-কমার্স কোম্পানি দারাজের একটি লাইভ শোতে এসে এসব জানান তামিম। মূলত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গেলেও যেতে পারে তাকে বলে জানিয়েছেন তিনি।

তামিম বলেন, আমার মনে হয় না আমি কোচিং লাইনে আসব। তবে কমেন্ট্রি আমাকে একটু টানে। আসলে এই বিশ্বকাপে প্রস্তাব এসেছিল আমার কাছে। দুর্ভাগ্যবশত করা হয়নি। খুব সম্ভবত ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে।

কমেন্ট্রি বক্সে তামিমের অবশ্য পূর্বের অভিজ্ঞতা রয়েছে। বিপিএলের একটি ম্যাচে তাকে ধারাভাষ্যকার হিসেবে দেখা গিয়েছিল। মূলত সেই থেকেই সাধারণ ক্রিকেট প্রেমীরা ধারণা পেয়েছিলেন হয়তো ধারাভাষ্যকার হিসেবে ভালো করতে পারেন তিনি।

কেনোনা আতহার আলী খান বাদে আন্তর্জাতিক টুর্নামেন্টগুলোতে অন্য কাউকে ধারাভাষ্য দিতে দেখা যায় না খুব একটা। তামিমও জানালেন যদি তিনি উপভোগ করেন হয়তো ভবিষ্যৎ প্রফেশন হিসেবে এটিকেই বেছে নিবেন।