প্রথম ম্যাচেই হারলো ব্রাজিল ও আর্জেন্টিনা

প্রথম ম্যাচেই হারলো ব্রাজিল ও আর্জেন্টিনা

সংগৃহীত

বিশ্ব ফুটবলে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর ব্রাজিল সর্বাধিকবার শিরোপাজয়ী দল। কিন্তু যুব ফুটবলে তাদের শুরুটা হলো অস্বস্তিকরভাবে। দুই দল যেভাবে শুরু করেছে তাতে করে লজ্জায় পড়তে পারেন মেসি-নেইমাররা। ইন্দোনেশিয়ায় শুরু হওয়া টুর্নামেন্টে শনিবার ব্রাজিল ইরানের কাছে আর আর্জেন্টিনা সেনেগালের কাছে হেরে গেছে।

এশিয়ার দল ইরান ব্রাজিলকে হারিয়েছে ৩-২ গোলে। আর আর্জেন্টিনার বিপক্ষে আফ্রিকান দল সেনেগাল জয় পেয়েছে ২-১ গোলে। আর্জেন্টিনার তুলনায় হতাশাটা ব্রাজিলের বেশি। ২-০ গোলে এগিয়ে থেকেও জয়ের দেখা পায়নি দক্ষিণ আমেরিকার দেশটি।

২৮ মিনিটে রায়ান রোচার গোলে ব্রাজিল এগিয়ে গিয়েছিল। বিরতির বাাঁশি বাজার আগে ইরানের আবোলফাজি জামানি নিজেদের জালে বল জড়িয়ে ব্রাজিলকে দুই গোলের ব্যবধানে এগিয়ে দেন। ম্যাচ শেষে অবশ্য জামানিকে আর বিব্রতবোধ করতে হয়নি। কেননা তার তিন সতীর্থ বারাজেহ, কাসরা তাহেরি ও ইসমাইল গোলিজাদেহ গোল করে দলকে জয় এনে দেন।

অন্যদিকে আর্জেন্টিনা সত্যিকারভাবেই লজ্জায় ডুবেছে। ব্যবধান ২-১ গোলের হলেও সেনেগালের বিপক্ষে আর্জেন্টিনা কোনো প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি। আমারা ডিউফ আর্জেন্টিনাকে নাস্তানাবুদ করে ছাড়েন। দুটো গোলই করেন তিনি। প্রথমটি ৬ মিনিটে আর দ্বিতীয়টি ৩৮ মিনিটে। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে অগাস্টিন রুবের্তো ব্যবধান কমান।

একই দিন অনুষ্ঠিত অন্য দুই ম্যাচে জাপান ও ইংল্যান্ড জয় পেয়েছে। জাপান ১-০ গোলে পোল্যান্ডকে এবং ইংল্যান্ড একই ব্যবধানে নিউ ক্যালাডোনিয়াকে হারিয়েছে।