২২ শিশুকে যৌন নিপীড়ন, স্কুল অধ্যক্ষের মৃত্যুদণ্ড

২২ শিশুকে যৌন নিপীড়ন, স্কুল অধ্যক্ষের মৃত্যুদণ্ড

সংগৃহীত

শিশুদের ধর্ষণ ও যৌন নিপীড়নের দায়ে চীনের একটি স্কুলের অধ্যক্ষের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। অভিযুক্ত ওই স্কুল অধ্যক্ষের বিরুদ্ধে নানা সময়ে ২২ শিশুকে ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগ ছিল। শনিবার (১১ নভেম্বর) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম গ্লোবাল টাইমস জানিয়েছে, গত সপ্তাহে ওই ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, প্রাথমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ওই ব্যক্তি ২০১০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত শিশুদের ধর্ষণ ও যৌন নিপীড়ন করেছিলেন। পরে আদালতে বিচারের সময় তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

পরে উত্তর-পশ্চিম চীনের গানসু প্রদেশের পিংলিয়াংয়ে আদালতের আদেশের পর গত মঙ্গলবার ইনজেকশনের মাধ্যমে অভিযুক্ত ওই অধ্যক্ষের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

ওয়াং নামের ওই শিক্ষকের বিরুদ্ধে প্রথম অভিযোগ তোলেন প্রাথমিক বিদ্যালয়ের এক ছাত্রী। গত মে মাসে মায়ের সঙ্গে স্থানীয় থানায় গিয়ে পুলিশে অভিযোগ করে সে। ওই শিক্ষার্থী জানায়, তাকে স্কুলের কম্পিউটার রুমে এবং ওয়াংয়ের বাড়িতে ২০১৮ সালের মার্চ থেকে নভেম্বর পর্যন্ত তিনবার ধর্ষণ করা হয়েছে। এই অভিযোগের পর একই দিনে, নিজ নিজ অভিভাবকের সাথে আরও চারজন শিক্ষার্থী দাবি করে, তারাও ওয়াংয়ের দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়েছিল।

এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে ওয়াংকে ৩১ মে আটক করা হয়। পরবর্তীতে ১ জুলাই প্রসিকিউটরদের কাছে স্থানান্তর করা হয় তাকে। মামলার তদন্তের পর ২২ শিক্ষার্থীকে ধর্ষণ ও যৌন নিপীড়নের দায়ে মৃত্যুদণ্ড দেওয়া হয় শিক্ষক ওয়াংকে।