কুমিল্লায় নকল আকিজ বিড়ি জব্দ; জরিমানা আদায়

কুমিল্লায় নকল আকিজ বিড়ি জব্দ; জরিমানা আদায়

ছবি: প্রতিনিধি

কুমিল্লা সদর উপজেলার হাউজিং ও মেডিকেল রোড এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করেছে পুলিশ। সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে কুমিল্লা কোতোয়ালী থানা পুলিশ এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে নকল আকিজ বিড়ি সরবরাহকারীকে মোটা অংকের টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কিছু অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল আকিজ বিড়ি উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে কুমিল্লা কোতোয়ালী থানার এসআই জীবনের নেতৃত্বে পুলিশের একটি চৌকস টিম জেলার হাউজিং ও মেডিকেল রোড এলাকার রিটেল ও হোলসেলস দোকান কেন্দ্রিক অভিযান চালায়। এসময় একটি দোকানে নকল আকিজ বিড়ি  সরবরাহকালে হাসান মোরশেদ ও নকল বিড়ির মূলহোতা তারেকে আটক করে পুলিশ। আটককৃদের কাছ থেকে পনের হাজার (১৫,০০০) শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আকিজ বিড়ি জব্দ করা হয়।

অভিযান কালে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। অভিযান শেষে জব্দকৃত নকল বিড়ি স্থানীয় আওয়ামীলীগ নেতা ও জনগণের সামনে আগুনে পুড়িয়ে নষ্ট করে পুলিশ সদস্যরা।

অভিযানে নকল আকিজ বিড়ি সরবরাহকারী হাসান মোরশেদের নিকট থেকে মোট অংকের টাকা নগদ জরিমানা আদায় করেপুলিশ প্রশাসন। এছাড়া পুলিশ প্রসাশন ও আওয়ামীলীগের নেতাদের উপস্থিতিতে নকল আকিজ বিড়ি সরবরাহকারী হাসান মোরশেদ ভবিষতে আর কখনো নকল বিড়ি বিক্রি ও মজুদ না করা শর্তে লিখিত অঙ্গীকারনামা দেয়। ভবিষ্যতে নকল বিড়ি বিক্রি করলে মামলা দেওয়ার হুশিয়ার দেয় পুলিশ।

কুমিল্লা কোতোয়ালী থানার এসআই জীবন জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।