যশোর আদ্-দ্বীন হাসপাতালে অর্ধমাস ব্যাপি ফ্রি ডায়াবেটিস ক্যাম্প

যশোর আদ্-দ্বীন হাসপাতালে অর্ধমাস ব্যাপি ফ্রি ডায়াবেটিস ক্যাম্প

ছবি: প্রতিনিধি

তরিকুল ইসলাম তারেক: বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে ১৫ দিন ব্যাপি ডায়াবেটিস বহির্বিভাগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছে যশোর পুলেরহাটস্থ ৫০০ শয্যা বিশিষ্ট আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল। ১৪ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে আয়োজিত সভা থেকে এই ফ্রি মেডিকেল ক্যাম্পের ঘোষনা দেন কর্তৃপক্ষ।

১৪ নভেম্বর থেকে শুরু হওয়া ক্যাম্পটি চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ডায়াবেটিস বিশেষজ্ঞরা মেডিকেল ক্যাম্পে আউটডোর ফ্রি সেবা প্রদান করবেন।

সকালে হাসপাতালের কনফারেন্স রুমে দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন হাসপাতালের পরিচালক ও গাইনী বিশেষজ্ঞ ডা. মো: ইমদাদুল হক। আলোচনায় অংশ নেন আদ্-দ্বীন চক্ষু হাসপাতালের উপ-পরিচালক সহযোগী অধ্যাপক ডা. মো: মিনহাজুর রহমান, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. এএসএম রিজওয়ান ও চর্ম রোগ বিভাগের অধ্যাপক ডা. মো: হাদিউজ্জামান। ডায়াবেটিসের ওপর প্রেজেন্টেশন করেন হরমোন রোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. শারমিন নাহার।

বক্তারা বলেন, দেশে বর্তমানে এক কোটি ৩১ লাখ মানুষ ডায়াবেটিসে ভুগছে। এ সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। এখনই সচেতন না হলে ভবিষ্যতে ভয়াবহ আকার ধারণ করতে পারে।

আদ্-দ্বীন হাসপাতাল ডায়াবেটিস সম্পর্কে মানুষকে সচেতন করার উদ্দেশ্যে ফ্রি ডায়াবেটিস ক্যাম্পের আয়োজন করেছে। যেখান থেকে গরিব মানুষ সহজে সেবা পাবেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পের ঘোষনা দেন হাসপাতালের ব্যবস্থাপক মো: আসাদুর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক, সিনিয়র নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।