তফসিল ঘোষণার পরই দেশব্যাপী মিছিল করবে আওয়ামী লীগ

তফসিল ঘোষণার পরই দেশব্যাপী মিছিল করবে আওয়ামী লীগ

সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরই এটিকে স্বাগত জানিয়ে ঢাকাসহ সারাদেশে মিছিল করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ইতিমধ্যে দলের কেন্দ্রীয় পর্যায় থেকে সাংগঠনিক জেলা ও মহানগর নেতাদের মুঠোফোনে খুদে বার্তা পাঠিয়ে এ নির্দেশনা দেওয়া হয়েছে। তফসিল নিয়ে আজ বুধবার বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে তফসিল কবে হবে, সে বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি ইসি।

ইসি সূত্র জানিয়েছে, আজ বিকেল পাঁচটায় কমিশনের বৈঠকের পর জাতির উদ্দেশে ভাষণ দিয়ে তফসিল ঘোষণা করতে পারেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আর নির্বাচন হতে পারে জানুয়ারির প্রথম সপ্তাহে।

আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, বুধবার তফসিল ঘোষণা হতে পারে ধারণা পেয়ে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া দলের সব স্তরে দায়িত্বশীল নেতাদের মুঠোফোনে খুদে বার্তা পাঠান। তাদের বলা হয়েছে, তফসিল ঘোষণার পরপরই এটিকে স্বাগত জানিয়ে সারাদেশে বড় মিছিল করতে হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকেরাও নিজ নিজ বিভাগের নেতাদের ফোন করে মিছিলের প্রস্তুতি রাখতে বলেছেন। তৃণমূলের নেতাদের এমন ধারণা দেওয়া হয়েছে, আজ ও আগামীকাল দুদিনই মিছিলের প্রস্তুতি রাখতে হবে। কোনো কারণে আজ তফসিল ঘোষণা করা না হলে পরদিন যাতে মিছিল করা যায়।