দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : আমু

দেশের মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি : আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক-মুখপাত্র আমির হোসেন আমু

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক-মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে বিএনপি।এই ষড়যন্ত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে নয়। বিএনপি ষড়যন্ত্র করছে দেশের মানুষের বিরুদ্ধে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাজধানীর কামরাঙ্গীরচরে আন্দোলন ও অবরোধের নামে বিএনপি-জামায়াত অপশক্তির অব্যাহত, নাশকতা ও নৈরাজ্যের প্রতিবাদে ১৪ দল আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প কোনো নেতৃত্ব নেই। আগামী দিনে শেখ হাসিনাকে বিজয়ী করে দেশের উন্নয়ন অগ্রযাত্রা বজায় রাখব।

১৪ দলের মুখপাত্র বলেন, বাংলাদেশ ছিল দুর্ভিক্ষের দেশ। সেই বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশের কোনো মানুষ এখন না খেয়ে থাকে না। শেখ হাসিনার সরকার এই দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করেছে। মানুষের ভাগ্য পরিবর্তনের জন্যে কাজ করেছে। গ্রামীণ অর্থনীতি আমাদের সুদৃঢ় হয়েছে।

আমু আরও বলেন, গ্রামের মানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত হয়েছে। পুরুষদের পাশাপাশি গ্রামীণ নারীরা আর্থ-সামাজিক কাজে সংযুক্ত হওয়ার মাধ্যমে দারিদ্র্য বিমোচনে ভূমিকা রাখছে। তারা পরিবার ও সমাজের আয়-উৎপাদনমূলক কর্মকাণ্ড বাড়াচ্ছেন। ফলে দেশে এখন দরিদ্র মানুষ নেই বললেই চলে।

১৪ দলের সমন্বয়ক বলেন, আওয়ামী লীগ এই দেশের তৃণমূল থেকে গঠিত একটি দল। দলটি দেশের মানুষের হৃদস্পন্দন বুঝতে পারে। তাইতো মুসলিম প্রধান দেশ হিসেবে আজকে ইসরায়েলের হামলার বিরুদ্ধে শেখ হাসিনা কথা বলেছেন। যেখানে বিএনপি ইসরায়েলের সমর্থন করছে।

সমাবেশে আগামী নির্বাচন নিয়ে বিদেশিদের তৎপরতা প্রসঙ্গে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন বলেন, ভিসা নীতি দিয়ে স্যাংশনের ভয় যারা দেখাচ্ছিল, তারা এখন চিঠি নিয়ে ঘুরছে। তারা শর্তহীন সংলাপ করতে বলে। তবে সংলাপের আগে বিএনপি-জামায়াতের একদফা পরিত্যাগ করতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের দাবি ছাড়তে হবে।

মেনন বলেন, বিএনপি-জামায়াত রাজপথ ছেড়ে পালিয়েছে। আমরা পালাইনি, এই সরকার পালাবে না। শেখ হাসিনার নেতৃত্বে আগামীতেও এই দেশে সরকার কায়েম করে দেশের উন্নয়ন-অগ্রযাত্রা চলমান রাখা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, ২৮ অক্টোবর বাংলার মানুষ বিএনপি-জামায়াতকে ধাওয়া দিয়ে মাজা ভেঙে দিয়েছিল। মাজাভাঙা বিএনপি আর সোজা হয়ে দাঁড়াতে পারবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কথা সারাদিন বলেও শেষ করা যাবে না। এই উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে চাই। এদেশের একটি গোষ্ঠী উন্নয়ন-অগ্রযাত্রার বিরোধী শক্তি। তারা দেশের উন্নয়নকে বাধা দিতে চায়, নির্বাচন বানচাল করতে চায়। তারা নৈরাজ্য সৃষ্টি করে দেশের অগ্রযাত্রা থামিয়ে দিতে চায়।