রাঙ্গুনিয়ায় দুর্গম পাহাড় থেকে বিপুল অস্ত্র ও মাদকসহ গ্রেফতার তিন

রাঙ্গুনিয়ায় দুর্গম পাহাড় থেকে বিপুল অস্ত্র ও মাদকসহ গ্রেফতার তিন

সংগৃহীত

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিপুল পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট এ্যালেন শামীম এর তিন সহযোগীকে ৩টি আগ্নেয়াস্ত্র, ৪টি দেশীয় অস্ত্র ও মাদকসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭।

র‌্যাব জানায়, গোপন তথ্যের ভিত্তিতে র্যাব জানতে পারে, চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া থানাধীন পারুয়া এলাকার দুর্গম পাহাড়ের ছিড়াটিলা গ্রামে কতিপয় দুষ্কৃতিকারীরা মো. আজিজুল হক শামীম প্রকাশ এ্যালেন শামীম এর আস্তানায় মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের জন্য মাদক মজুদ করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল মঙ্গলবার দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় মো. শাকিল হোসেন, মো. ফারুক ও মো. আরিফ নামে তিনজনকে গ্রেফতার করে।

এসময় তাদের দেখানো মতে বিশেষ কায়দায় রক্ষিত স্টিলের ট্রাংকের ভিতর থেকে ৩টি আগ্নেয়াস্ত্র, এসএস পাইপ ও সাইকেলের প্যাডেলের চাকতি দিয়ে বিশেষভাবে তৈরীকৃত ৪টি দেশীয় অস্ত্র, ৪৪ বোতল ফেন্সিডিল, ১৮০ পিস ইয়াবা, ১০ কেজি গাঁজা ও মাদক আস্তানার নিরাপত্তার কাজে ব্যবহৃত ৩টি সিসি ক্যামেরা এবং বিভিন্ন ডিভাইস জব্দ করা হয়।

র্যাব জানিয়েছে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে তারা দীর্ঘদিন যাবৎ ওই অঞ্চলের শীর্ষ সন্ত্রাসী ও মাদক সম্রাট মো. আজিজুল হক শামীম প্রকাশ এ্যালেন শামীম এর নেতৃত্বে ছিড়াটিলা পাহাড়ে অবৈধভাবে বিভিন্ন আগ্নেয়াস্ত্র দ্বারা মাদক ক্রয়-বিক্রয় এবং সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল।  

র্যাব জানায়, গ্রেফতারকৃত আসামি মো. শাকিল হোসেন এর বিরুদ্ধে চট্টগ্রাম এবং লক্ষীপুর জেলার বিভিন্ন থানায় চুরি, নাশকতা, হত্যাচেষ্টা এবং মাদকসহ সর্বমোট ৯টি মামলা এবং আসামি মো. আরিফ এর বিরুদ্ধে চট্টগ্রামের রাউজান এবং রাঙ্গামটির চন্দ্রঘোনা থানায় ২টি মাদক আইনে মামলা রয়েছে।