গ্রেফতার করলে ‘আত্মহত্যার হুমকি’ তমিজীর

গ্রেফতার করলে ‘আত্মহত্যার হুমকি’ তমিজীর

আদম তমিজী হক

শিল্প প্রতিষ্ঠান হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের বাসায় র‍্যাবের অভিযান এখনও চলমান রয়েছে। তবে তাকে গ্রেফতার করা হয়নি। তমিজী হককে গ্রেফতার করা হলে তিনি ‘আত্মহত্যা’ করার হুমকি দিয়েছেন। তবে র‌্যাবের সদস্যরা সেখানে অবস্থান করছেন। 

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাত ৯টা থেকে আদম তমিজীর গুলশানের ১১১ নম্বর রোডে হকের বাসা ঘিরে রেখেছে র‌্যাব সদস্যরা। 

তমিজীকে গ্রেফতার করা হয়নি বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার অল মঈন। 

তিনি বলছেন, তারা অভিযান চালাচ্ছেন এবং গ্রেফতারের চেষ্টা করছেন। 

র‌্যাব সূত্রে জানা গেছে, তারা অভিযান চালাচ্ছেন, কিন্তু অভিযানের মুখে তিনি হুমকি দিয়ে বসেছেন। র‌্যাব সদস্যদের বলেন, তাকে গ্রেফতার করা হলে তিনি ‘আত্মহত্যা’ করবেন। শুধু তাই নয়, তার স্ত্রীকে হত্যার হুমকি দিয়েছেন তমিজী।

এদিকে র‌্যাবের একটি সূত্র জানিয়েছে, তার বাসায় একজন বিদেশি নাগরিক রয়েছেন। তমিজী তাকে তার বন্ধু বলে দাবি করেছেন। গ্রেফতারের মতো পরিস্থিতি এখনও তারা পাননি। তবে তার বাসার আশপাশে র‌্যাব সদস্যরা রয়েছেন বলে জানা গেছে। 

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে তিনি সরকার এবং প্রশাসন নিয়ে নানান কটুক্তি করেন। এছাড়াও আজ বৃহস্পতিবার বিকেলে তার শ্রমিকদের আটকে রেখে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও লাইভে অভিযোগ করেন। 

এর আগে গত ১৩ নভেম্বর দেশে ফিরেছেন তিনি। সম্প্রতি তার ব্যবসা নিয়ে গাজীপুরের এক প্রতিমন্ত্রী নানা ষড়যন্ত্র করে যাচ্ছেন বলে তিনি লাইভে অভিযোগ করেছেন। ফলে তিনি নাকি বাধ্য হয়েছেন দেশে ফিরতে।