বরগুনায় ঘূর্ণিঝড় ‘মিধিলা’ মোকাবিলায় জরুরি সভা

বরগুনায় ঘূর্ণিঝড় ‘মিধিলা’ মোকাবিলায় জরুরি সভা

সংগৃহীত

আসন্ন ঘূর্ণিঝড় ‘মিধিলা’ মোকাবিলায় বরগুনা জেলা প্রশাসকের আয়োজনে প্রস্তুতিমূলক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ৯টায় বরগুনা জেলা প্রশাসনের সুবর্ণ জয়ন্তী সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়। 

সভায় বরগুনা জেলা প্রশাসক মোহ. রফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ফয়সাল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মোজাম্মেল হোসেন রেজা, বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাস, বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম মনিরসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সভায় জেলা প্রশাসক মোহ. রফিকুল ইসলাম বলেন, রাত পৌনে ৯টায় দুর্যোগ মন্ত্রণালয়ের নির্দেশনা পেয়ে জরুরি সভার আয়োজন করা হয়েছে। রাতে দুর্যোগ বেড়ে গেলে যাতে তাৎক্ষণিক যোগাযোগ করা যায় সেজন্য প্রস্তুতি রাখতে সকলকে প্রস্তুত থাকার তিনি সকলকে আহ্বান জানান। অতি সম্প্রতি ঘূর্ণিঝড় হামুন মোকাবেলা করতে জেলা প্রশাসনের আগাম প্রস্তুতি রয়েছে। তবে এই মুহূর্তে যে সকল মাছ ধরা ট্রলার সাগরে রয়েছে তাদের ফিরিয়ে আনতে সভায় জেলা মৎস বিভাগ ও ট্রলার মালিকদের নির্দেশনা দেন। এছাড়া দুর্যোগের কোনো ঘটনা হলে স্থানীয় জনপ্রতিনিধিদের তাৎক্ষণিকভাবে যোগাযোগ করার আহ্বান করা হয়।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপের প্রভাবে বরগুনার উপকূলজুড়ে বৃষ্টি অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়ে রাত পর্যন্ত অব্যাহত রয়েছে। আকাশ মেঘলা থাকায় সারাদিন একবারও রোদের দেখা মেলেনি।