বিশ্বকাপ ফাইনালে আম্পায়ারিং করবেন যারা

বিশ্বকাপ ফাইনালে আম্পায়ারিং করবেন যারা

ফাইল ছবি

ফাইনালের মধ্য দিয়ে ক্রিকেট বিশ্বকাপের এবারের আসরের পর্দা নামবে রোববার। ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও স্বাগতিক ভারত। হাইভোল্টেজ এই ম্যাচের জন্য আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালসদের নাম ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

মাঠে থেকে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়েছেন রিচার্ড ইলিংওর্থ। অভিজ্ঞ এই ইংলিশ ম্যানের সাথে তারই দেশের রিচার্ড কেটেলবরো থাকছেন অনফিল্ড আম্পায়ারের ভূমিকায়। সেমিফাইনালের পর এবার ফাইনালেও তারা দুজন পেলেন অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব। এই দু’জনেই ছিলেন দু’টি সেমিফাইনালে। ভারত ও নিউজিল্যান্ডের প্রথম সেমিফাইনালে অনফিল্ড আম্পায়ার ছিলেন রিচার্ড ইলিংওর্থ। দ্বিতীয় সেমিফাইনালে কলকাতায় আম্পায়ার হয়ে মাঠে ছিলেন রিচার্ড কেটেলবরো। ২০১৫ সালের ফাইনালেও অনফিল্ডে ছিলেন তিনি।

তাদের মতো সেমিফাইনালে দায়িত্ব পালন করা আরও দুজন পাচ্ছেন ফাইনালে সুযোগ। প্রথম সেমিফাইনালে টিভি আম্পায়ার হিসেবে ছিলেন জোয়েল উইলসন। ওয়েস্ট ইন্ডিজের এই আম্পায়ার এবার আহমেদাবাদের ফাইনালেও টিভি আম্পায়ার হিসেবে ম্যাচ পরিচালনায় থাকবেন। দ্বিতীয় সেমিফাইনালে থার্ড আম্পায়ারের ভূমিকায় ছিলেন ক্রিস গ্যাফানি। নিউজিল্যান্ডের গ্যাফানি ১৯ নভেম্বর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার ফাইনালে উপস্থিত হবেন চতুর্থ আম্পায়ার হয়ে। ফাইনালের ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন অ্যান্ডি পাইক্রফট।