তমিজী হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা

তমিজী হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা

আদম তমিজী হক

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, দেশবিরোধী বক্তব্যের অভিযোগে হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। রাজধানীর দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আনিছুর রহমান নাঈম। এদিকে ব্যবসায়ী আদম তমিজী হকের গুলশানের বাসা ঘিরে রেখেছেন র‌্যাব সদস্যরা।

শুক্রবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিদ্দিকুর রহমান।

মামলায় অভিযোগ করা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন ধরনের আপত্তিকর, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য প্রচার করেছেন আদম তমিজী হক। এ ছাড়া প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিও দিয়েছেন। সাইবার নিরাপত্তা আইনের ২৫/২৭/২৯ ধারায় মামলাটি করা হয়।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানান, গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে গুলশান আজাদ মসজিদের বিপরীত পাশে আদম তমিজী হকের বাসায় অভিযান শুরু করে র‌্যাব। অভিযানের সময় মধ্যরাতে বাসার একটি কক্ষে প্রবেশ করে দরজা বন্ধ করে রাখেন আদম তমিজী হক। তাকে বাইরে বের হতে বললে তিনি আত্মহত্যা করবেন এবং স্ত্রীকে হত্যা করবেন বলে হুমকি দেন। এরপর র‌্যাব রাতে অভিযান অসমাপ্ত রেখে সেখান থেকে চলে যায়। শুক্রবারও আদম তমিজী হকের বাসার চারপাশ ঘিরে রাখেন র‌্যাব সদস্যরা।

উল্লেখ্য, সম্প্রতি ফেসবুক লাইভে নিজের বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়ে আলোচনার আসেন ব্যবসায়ী আদম তমিজী হক। এর আগে ফেসবুক লাইভে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আক্রমণ করে বক্তব্য দেন তিনি।

আদম তমিজী হক গত সোমবার রাত ১২টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় আসেন। পরে ইমিগ্রেশন পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করেন। রাত ৩টার পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে বাসায় পৌঁছে দেয়।