জাতীয় লিগে নাঈমের হ্যাটট্রিক

জাতীয় লিগে নাঈমের হ্যাটট্রিক

নাঈম হাসান

প্রায় দেড় বছর পর জাতীয় দলে ফিরেছেন নাঈম হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্টে সিরিজের স্কোয়াডে রাখা হয়েছে তাকে।

তার আগে অবশ্য অভিনব কীর্তি গড়ে বসেন ডানহাতি এই স্পিনার। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী জাতীয় ক্রিকেট লিগে হ্যাটট্রিক করেছেন রাজশাহী বিভাগের বিপক্ষে।

আজ থেকে শুরু হয় শেষ রাউন্ডের খেলা। প্রথম দিনে চট্টগ্রামের বিপক্ষে মাত্র ১৮৯ রানেই গুটিয়ে যায় রাজশাহী। ৪ উইকেট নেন টেস্ট দলে নতুন মুখ বাঁহাতি স্পিনার হাসান মুরাদ। হ্যাটট্রিকে রাজশাহীর শেষ তিন উইকেট তুলে নেন নাঈম। ইনিংসের ৪৭তম ওভারের শেষ বলে মোহর শেখকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন তিনি। এরপর ৪৯তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে বোল্ড করেন সাকলাইন ও নাহিদকে।

বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে এটি ১৯তম হ্যাটট্রিক, জাতীয় লিগের চলতি আসরে দ্বিতীয়। এর আগে সিলেট বিভাগের পেসার রেজাউর রহমান রাজা ঢাকা মহানগরের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন।  

রাজশাহীর হয়ে এদিন মুশফিকুর রহিম রানের খাতা খুলতে পারেননি। সুবিধা করতে পারেননি নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিমরা।  

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দিনের আরেক ম্যাচে সিলেট বিভাগকে ১২৫ রানে অলআউট করেছে রংপুর বিভাগ। জবাব দিতে নেমে তারাও ধুঁকছে। ৬ উইকেটে ১২৪ রানে দিন শেষ করে দলটি। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা বিভাগের বিপক্ষে বরিশাল বিভাগ তাদের প্রথম ইনিংসে ২৩৯ রান করেছে। শেষ বেলায় ব্যাটিংয়ে নেমে খুলনা কোনো উইকেট না হারিয়ে ১৬ রান করেছে।