চট্টগ্রামে পার্কিংয়ে থাকা ৩ বাসে আগুন

চট্টগ্রামে পার্কিংয়ে থাকা ৩ বাসে আগুন

সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিনে চট্টগ্রামের সাতকানিয়ায় পার্কিংয়ের দাঁড়িয়ে থাকা তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

সোমবার ভোর রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া রাস্তার মাথায় এলাকায় এই ঘটনা ঘটে। সাতকানিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার হুমায়ুন কার্নায়েন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ভোররাত আনুমানিক চারটার সময় সাতকানিয়া রাস্তার মাথা এলাকায় পার্কিংয়ে দাঁড়িয়ে থাকা তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নির্বাপণ করতে সক্ষম হই আমরা।

এদিকে রোববার (১৯ নভেম্বর) রাতে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ ও চন্দনাইশ উপজেলা এলাকায় গাড়িতে আগুন দেয়ার চেষ্টার অভিযোগে বিএনপির ৪ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে গাছের লাঠি, ভাঙ্গা ইটের টুকরা, গাড়ির টায়ার ও মশাল, কেরোসিন ভর্তি বোতল উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়।

তবে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, গাড়িতে আগুন দেয়া নয়, হরতালের সমর্থনে মিছিল করার সময় ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা ৪ জনকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।

রাতে বাসে অগ্নিসংযোগ করতে যাওয়ার অভিযোগে নগরীর ডবলমুরিং থানা এলাকার আগ্রাবাদ থেকে আটক করা হয় নগরীর ২৭ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মোস্তফা ও তার সহযোগী বিএনপি কর্মী মো. মাইনুদ্দিন।

এছাড়া চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলা দোহাজারী পৌরসভা সোনার বরবাড়ি বটতল এলাকায় যানবাহনে আগুন দেয়ার সময় মো. জায়েদ (২০) ও মো. জাকির হোসেন প্রকাশ জাগির (৪০) নামে ২ জনকে হাতে নাতে আটক করেছে পুলিশ।

প্রসঙ্গত, সরকার পদত্যাগের একদফা দাবি ও নির্বাচন কমিশন কর্তৃক একতরফা নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে রোববার (১৯ নভেম্বর) ভোর ৬টা থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি শুরু হয়। আগামীকাল মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর ৬টায় ৪৮ ঘণ্টার হরতাল শেষ হবে।