হোয়াটসঅ্যাপে কল রেকর্ডিং করবেন যেভাবে

হোয়াটসঅ্যাপে কল রেকর্ডিং করবেন যেভাবে

ছবিঃ সংগৃহীত।

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। একের পর এক নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে মেটার মালিকানাধীন সাইটটি। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই নতুন সব ফিচার যুক্ত করছে তারা।

 

হোয়াটসঅ্যাপে অডিও ভিডিও কল করে যুক্ত হব নিয়মিত। ব্যক্তিগত কলের পাশাপাশি গ্রুপ কলেও যুক্ত হন সারাদিন অনেকবার। চাইলে প্রয়োজনীয় কল রেকর্ড করে রাখতে পারেন। যদিও সরাসরি অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপ অল রেকর্ডিং করা যায় না।

কোনো থার্ড পার্টি অ্যাপের সাহায্য ছাড়াই আপনি হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারবেন না। অত্যন্ত সহজ ও সাধারণ সেই পদ্ধতিতে আপনার স্মার্টফোনের স্ক্রিন রেকর্ডিং অপশনটিকে কাজে লাগাতে হবে।

থার্ড পার্টি অ্যাপ কাজে না লাগিয়ে হোয়াটসঅ্যাপে কল রেকর্ড করতে প্রথমেই আপনাকে একটা কল করতে হবে। কলটা শুরু করার পরেই আপনার ডিভাইসের স্ক্রিন রেকর্ডিং ফিচারটি অন করুন। অত্যন্ত সহজ এই প্রক্রিয়াটি আপনাকে নিশ্চিত করবে, কোনো অতিরিক্ত সরঞ্জাম বা থার্ড পার্টি অ্যাপের সাহায্য না নিয়ে নির্বিঘ্নে হোয়াটসঅ্যাপ কলটি রেকর্ড করতে পারবেন।

বিগত কিছু বছরে বিশেষ করে করোনার পর থেকে দেশে হোয়াটসঅ্যাপের মাধ্যমে অডিও ও ভিডিও কলিংয়ের প্রবণতা ব্যাপক হারে বেড়েছে। টেক্সট মেসেজ পাঠানোর প্ল্যাটফর্ম হিসেবে হাজির হলেও এখন তা মূলত অনেকে অডিও বা ভিডিও কলের জন্য বেশি ব্যবহার করেন।