মাদারীপুরের শিবচরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, শিক্ষক ও নারীসহ আহত ৩

মাদারীপুরের শিবচরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, শিক্ষক ও নারীসহ আহত ৩

প্রতীকী ছবি

মাদারীপুরের শিবচরে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা চালিয়ে এক শিক্ষক ও নারীসহ তিনজনকে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় মঙ্গলবার তারামিয়া নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আহতরা হলেন বাজিতপুর গ্রামের সূর্য মিয়া শিকদারের স্ত্রী রোকেয়া বেগম (৬৫), তার ছেলে শিক্ষক সুমন শিকদার (৩৫) ও মেয়ের জামাই আলমাছ মোল্লা। আহত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রবিবার রাত আটটার দিকে শিবচর উপজেলা বাঁশকান্দি ইউনিয়নের শেখপুর বাজার সংলগ্ন বাজিতপুর এলাকায় এই হামলার ঘটনা ঘটে। পরে সোমবার রাতে মামলা হয়।

অভিযুক্তরা হলো- ওই ইউনিয়নের মৃর্জারচর সিপাই কন্দি গ্রামের নজরুল মোল্লা (৪৫), তায়েব মোল্লা (২৮), আফজাল মাদবর (৪৪), বাজিতপুর গ্রামের আকাশ শিকদার (৩০), সাগর শিকদার (৪৩), তারা মিয়া শিকদার (৫০) ও রাশেদ শিকদার (২৮)। 

অভিযোগ ও ভূক্তভোগী সূত্রে জানা যায়, কয়েকদিন আগে জমিজমা সংক্রান্ত বিষয়ে মাদারীপুর আদালতে রোকেয়া বেগম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলাকে কেন্দ্র করে আসামিরা ক্ষিপ্ত হয়ে রবিবার রাতে বাদীর বাড়িতে প্রবেশ করে তাদের হাতে থাকা লোহার রড, ছেনদা, ভ্যানের চেইন, কাঠের চলা ইত্যাদি নিয়ে হামলা করে। এ সময় রোকেয়া বেগম, তার ছেলে স্কুলশিক্ষক সুমন শিকদার (৩৫) ও মেয়ের জামাই আলমাছ মোল্লাকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে। চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে এসে তাদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। সোমবার রাতে আহত সুমন শিকদার বাদী হয়ে শিবচর থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

সুমন শিকদার বলেন, আমি একটি হাই স্কুলের শিক্ষক। আমাকেসহ আমার পরিবারের ওপর হামলায় আমার মা ও ভগ্নিপতি আহত হয়েছেন। তারা মাসহ আমাদের আহত করেছে, কুপিয়েছে, পিটিয়েছে। আমি থানায় অভিযোগ করেছি। আমরা বিচার চাই। 

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনাটি তদন্ত করছি। একজনকে গ্রেফতার করা হয়েছে। সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।