৩০ নভেম্বর থেকে জাবিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু

৩০ নভেম্বর থেকে জাবিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্লাস শুরু

ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২০২৩ (৫২ ব্যাচ) শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ক্লাস আগামী ৩০ শে নভেম্বর থেকে শুরু হবে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা। 

আলী রেজা বলেন, শিক্ষার্থীদের সেশনজটের কথা চিন্তা করে আগামী ৩০ নভেম্বর থেকে অনলাইনে প্রথম বর্ষের ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে হলে আসন বরাদ্দ দেওয়ার ওপর নির্ভর করছে কবে নাগাদ সশরীরে ক্লাস শুরু হবে। আপাতত, ক্লাস রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে দেওয়া হবে। পরবর্তীতে হলে আসন বরাদ্দ দেওয়া হবে।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর ৩৪টি আসন ফাঁকা রেখে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শেষ করে কর্তৃপক্ষ। গত ১৮ জুন থেকে ২২ শে জুন পর্যন্ত বিশ্ববিদ্যালয়টিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

ভর্তি পরীক্ষা শেষ হওয়ার ৫ মাস পরও প্রথম বর্ষের ক্লাস শুরু না করার কারণ সম্পর্কে উপাচার্য বলেন, হলে আসন নিশ্চিত না করে ক্লাস সশরীরে শুরু করবে না বিশ্ববিদ্যালয়। অনলাইনে ক্লাস শুরু না করার কারণ হিসেবেও তিনি বলেন, নভেম্বরের মধ্যে নবনির্মিত হলগুলোর জন্য জনবল নিয়োগ দিয়ে হল খুলে দেওয়া হবে। এরপর আসন নিশ্চিত করে তাদের ক্লাস শুরু হবে।