আর্জেন্টাইন সমর্থকদের দুঃসংবাদ দিলেন কোচ স্কালোনি

আর্জেন্টাইন সমর্থকদের দুঃসংবাদ দিলেন কোচ স্কালোনি

সংগৃহীত

২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এ জয়ে ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে লিওনেল মেসির দল। তবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে জয়ের পর সবচেয়ে বড় দুঃসংবাদ দিলেন ৩৬ বছর পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ পাইয়ে দেওয়া কোচ লিওনেল স্কালোনি। যা নিয়ে এরইমাঝে দুঃস্বপ্নের কালো মেঘ ভর করছে আর্জেন্টাইন শিবিরে।

বুধবার (২২ নভেম্বর) মারাকানা স্টেডিয়ামে সুপার ক্লাসিকোর ফিক্সচারে ডিফেন্ডার নিকোলাস ওতামেন্ডির একমাত্র গোলে ভর করে মারাকানা থেকে জয় নিয়ে ফেরে আর্জেন্টিনা। তবে ব্রাজিলের বিপক্ষে জয়ের উল্লাসটা বেশিক্ষণ উদযাপন করতে পারেনি আর্জেন্টাইন সমর্থকরা। আচমকা বিনা মেঘে বজ্রপাতের মতো এলো কোচ লিওনেল স্কালোনির মন্তব্য। আর্জেন্টিনার ডাগআউট থেকে সরে দাঁড়ানোর আভাস দিয়ে রাখলেন এই মাস্টারমাইন্ড।

এমনিতেই ম্যাচ শুরুর আগে দু’দলের সমর্থকদের মারামারিতে উত্তপ্ত হয়ে ওঠে পুরো মারাকানা স্টেডিয়াম। যা সামলাতে নিয়ে ব্রাজিলের পুলিশ নগ্নভাবে হামলে পড়ে আর্জেন্টাইন সমর্থকদের ওপর। পরিস্থিতি সামলাতে গিয়ে দল নিয়ে মাঠ ত্যাগ করেন অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচ শেষে উপস্থিত গণমাধ্যমে তিনি বিষয়টি নিয়ে বেশ ক্ষোভ ঝাড়েন। বলেন, ওদের (ব্রাজিল) খেলার চেয়ে মাঠের বাইরে সংঘাতের দিকেই মনোযোগ বেশি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে স্কালোনি বলেন, আর্জেন্টিনার এমন এক কোচ প্রয়োজন যার সম্ভাব্য সব রকম প্রেরণা আছে এবং তিনি...আমার এখন বলটা থামিয়ে ভাবতে হবে। কারণ, এ সময়ে আমার অনেক কিছুই ভাবার আছে। এই খেলোয়াড়েরা কোচিং স্টাফকে অনেক কিছু দিয়েছে। এখন আমি কি করব সেটা নিয়ে ভাবা প্রয়োজন। বিদায় বা এমন কিছু বলছি না। তবে আমাকে ভাবতে হবে। কারণ, প্রত্যাশার মাত্রাটা অনেক উঁচুতে, আর এভাবে চালিয়ে যাওয়া এবং জয়ের পথে থাকাও বেশ জটিল কাজ। খবর টিওয়াইসি স্পোর্টস

স্কালোনি আরও বলেন, খেলোয়াড়েরা আমার কাজটা কঠিন করে তুলেছে। তাই আমাকে একটু ভাবতে হবে। পরে আমি ফুটবল অ্যাসোসিয়েশন সভাপতি এবং খেলোয়াড়দের সঙ্গে কথা বলব।

ম্যাচ শেষে কোচিং স্টাফের সবাইকে নিয়ে মারাকানায় ছবি তোলেন স্কালোনি। আর্জেন্টাইন গণমাধ্যমগুলোর ধারণা সবাইকে বিদায় বলতেই এমন ফটোসেশন করেছেন তিনি। স্কালোনির এমন ঘোষণা যদি সত্যিই হয় তবে স্বাভাবিকভাবেই বড় দুঃসংবাদ হতে যাচ্ছে বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা কোটি কোটি আর্জেন্টিনার সমর্থকদের জন্য।

এই স্কালোনির অধীনেই ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা জিতে নিজেদের ২৮ বছরের শিরোপাখরা ঘুচিয়েছিল আর্জেন্টিনা। আর ২০২২ সালে বিশ্বকাপের সোনালী ট্রফিটাও আর্জেন্টিনা ঘরে তুলেছিল ৩৬ বছর পর। জাতীয় দলের হয়ে তার প্রোফাইলটাও বেশ উঁচু। তার এমন আভাসের পর তাই স্বাভাবিকভাবেই উদ্বেগ বেড়েছে আর্জেন্টিনার সমর্থকদের মাঝে।