ভর্তির লটারি নিয়ে নতুন সিদ্ধান্ত

ভর্তির লটারি নিয়ে নতুন সিদ্ধান্ত

ফাইল ছবি

এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের তারিখ নির্ধারণ হওয়ায় স্কুলে ভর্তির লটারি কার্যক্রম নিয়ে নতুন সিদ্ধান্ত জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাউশির পক্ষ থেকে জানানো হয়, রোববার (২৬ নভেম্বর) এইচএসসি পরীক্ষার ফল প্রকাশের তারিখ নির্ধারিত হওয়ায় সরকারি-বেসরকারি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির লটারির কার্যক্রম পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২৬ নভেম্বরের পরিবর্তে আগামী ২৮ নভেম্বর লটারি অনুষ্ঠিত হবে।

মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সই করা এমন একটি চিঠি এরই মধ্যে টেকনিক্যাল সহায়তা দেওয়া প্রতিষ্ঠান টেলিটককে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ২৮ নভেম্বর সরকারি ও বেসরকারি (মহানগর ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ের আবেদনকৃত শিক্ষার্থীদের অনলাইন লটারি অনুষ্ঠানের দিন ধার্য করা হয়েছে। ধার্যকৃত তারিখ অনুযায়ী লটারি অনুষ্ঠানের ভেন্যু আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট নির্ধারণসহ যাবতীয় আনুষ্ঠানিকতা আয়োজনসংক্রান্ত প্রস্তুতি বিষয়ে অধিদপ্তরকে অবহিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে, গত ২৪ অক্টোবর স্কুলে ভর্তির আবেদন শুরু হয়। প্রথম দফায় ১৪ নভেম্বর পর্যন্ত দিন ধার্য থাকলেও পরবর্তীতে ১৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়। এবার ভর্তির আবেদন ফি ছিল ১১০ টাকা। টেলিটকের মাধ্যমে তা পরিশোধ করার শেষ সময় ছিল ১৯ নভেম্বর দিনগত রাত ১২টা পর্যন্ত।