কে পাচ্ছেন নৌকার টিকিট জানা যাবে আজ

কে পাচ্ছেন নৌকার টিকিট জানা যাবে আজ

ফাইল ছবি

দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা ডেকেছে আওয়ামী লীগ। এই সভায় আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে দলীয় (নৌকা) প্রার্থী চূড়ান্ত করা হতে পারে।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ অফিসে এ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

বুধবার (২২ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সভায় সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে গতকাল (মঙ্গলবার) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, বৃহস্পতিবারের সভায় সভাপতিত্ব করবেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সভায় ৩০০ সংসদীয় আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করা হবে।

আগে জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা দলটির সভাপতির ধানমন্ডি কার্যালয়ে এবং প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে হতো। তবে এবার গণভবনে রাজনৈতিক কোনো কার্যক্রম করবেন না প্রধানমন্ত্রী। ঢাকা জেলা আওয়ামী লীগের তেজগাঁও কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চার দিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয়েছে ৩ হাজার ৩৬২টি। এতে ১৬ কোটি ৮১ লাখ টাকা আয় হয়েছে।