জামাল-মোরসালিনদের সুখবর দিলো বাফুফে

জামাল-মোরসালিনদের সুখবর দিলো বাফুফে

সংগৃহীত

২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে র‍্যাঙ্কিংয়ে ৭৯ ধাপ এগিয়ে থাকা শক্তিশালী লেবাননকে ১-১ গোলে রুখে দিয়েছে বাংলাদেশ। দেশের ফুটবলে এমন স্মরণীয় মুহূর্তে জামাল ভূঁইয়া, শেখ মোরসালিনদের সুখবর দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

লেবাননকে রুখে দেওয়ায় আরও একটি বোনাস পেতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল দল। পুরো দলকে অর্থ পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। লেবানিজদের বিপক্ষে ড্র করায় দলের প্রত্যেক খেলোয়াড় ৫০ হাজার টাকা করে পাচ্ছেন।

গত মঙ্গলবার (২১ নভেম্বর) বসুন্ধরার কিংস অ্যারেনায় মোরসালিনের অবিশ্বাস্য গোলে লেবাননকে রুখে দেয় বাংলাদেশ। প্রথমার্ধে একাধিক গোল মিসের মহড়ায় এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। তবে দ্বিতীয়ার্ধে গোল পেয়েছে দুই দলই।

ম্যাচের ৬৭ মিনিটে মাজেদ ওসমানের গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। এরপরই চমক দেখান দেশের ফুটবলের তরুণ এবং প্রতিভাবান ফুটবলার শেখ মোরসালিন। ৭২ মিনিটে ডি-বক্সের বাইরে থাকা অবিশ্বাস্য এক গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান তিনি।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, ‘বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে কোনো ম্যাচ ড্র করলে দলের প্রত্যেক সদস্যরা পাবেন ৫০ হাজার টাকা করে। আর জিতলে পাবেন ১ লাখ টাকা করে। সে ঘোষণা অনুযায়ী এখন দলের সদস্য সবাইকে ৫০ হাজার টাকা করে বোনাস দেওয়া হবে।’

এদিকে, লেবাননের সঙ্গে ড্রয়ের পরই দুঃসংবাদ পেয়েছে বাংলাদেশ। এ ম্যাচে একটি হলুদ কার্ড দেখেন বাংলাদেশ দলের মিডফিল্ডার ‘সিনিয়র’ সোহেল রানা। তাতেই কপাল পুড়েছে লাল-সবুজের জার্সিধারীদের। আগামী বছর ফিলিস্তিনের বিপক্ষে বাছাই পর্বের ম্যাচ খেলতে পারবেন না তিনি।