বাগেরহাটে জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা নিয়ে আলোচনা সভা

বাগেরহাটে জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা নিয়ে আলোচনা সভা

সংগৃহীত

বাগেরহাটে জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অ্যাক্টিভিস্ট বাগেরহাটের আয়োজনে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিকেলে বাগেরহাট প্রেসক্লাবের সম্মেলন কক্ষে বাঁধন মানব উন্নয়ন সংস্থা ও অ্যাকশন এইড বাংলাদেশের সহযোগিতায় জলবায়ু বিপদাপন্নতা ও দায়বদ্ধতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ঝুমুর বালা।

সভাপতিত্ব করেন, প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা ও নেভিগেটরের দায়িত্ব পালন করেন বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এ এস এম মঞ্জুরুল হাসান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে দেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শংকর কুমার মজুমদার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, বাগেরহাট পৌর সভার প্যানেল মেয়র তানিয়া খাতুর জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা মোহম্মদ মাসুদুর রহমান, পানি উন্নয়নে বোর্ডের উপ সহকারী প্রকৌশলী হানিফ আলী, পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক নিখিল চন্দ্র ঢালী, যুবউন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সটেক্টর এমডি সামসু জোহা, জনস্বাস্থ্য অধিদফতরের সহকারী প্রকৌশলী রায়হান হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, জেলার রামপাল ও মোংলা উপজেলার সরকারি পুকুর ও খালগুলোকে দখল মুক্ত করে পুনর্খনণের ব্যবস্তা করতে হবে এবং এর জন্য এলাকার সর্বস্তরের জন সাধারণকে এগিয়ে আসতে হবে।