হঠাৎ অবসর ঘোষণা করলেন ইমাদ ওয়াসিম

হঠাৎ অবসর ঘোষণা করলেন ইমাদ ওয়াসিম

সংগৃহীত

পাকিস্তানের অলরাউন্ডার ইমাদ ওয়াসিম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন। আজ শুক্রবার (২৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বিবৃতির মাধ্যমে অবসর ঘোষণার বিষয়টি জানান তিনি।

‘সাম্প্রতিক দিনগুলিতে আমি আমার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে অনেক চিন্তাভাবনা করছি এবং আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করার এখনই আমার জন্য সঠিক সময়।’

৩৪ বছর বয়সী এই অলরাউন্ডার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), ভক্ত, পরিবার এবং বন্ধুদের ক্রমাগত সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

‘বছরের পর বছর ধরে সমস্ত সমর্থনের জন্য পিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। পাকিস্তানের প্রতিনিধিত্ব করা সত্যিই একটি সম্মানের বিষয় ছিল আমার জন্য। ওয়ানডে এবং টি-টোয়েন্টি ফরম্যাটে আমার ১২১টি ম্যাচের প্রতিটি স্বপ্নের মতো ছিল। পাকিস্তান সমর্থকদের ধন্যবাদ সবসময় আমাকে এই ধরনের আবেগের সাথে সমর্থন করার জন্য। চূড়ান্ত ধন্যবাদ আমার পরিবার এবং বন্ধুদের, যারা ক্রিকেটের সর্বোচ্চ স্তর অর্জন করতে গুরুত্বপূর্ণ সাহায্য ও সহযোগিতা করেছিল।’

পাশাপাশি ইমাদ পাকিস্তান দলের নতুন অধিনায়ক ও কোচদের সাফল্য কামনা করেছেন। এছাড়াও তিনি উল্লেখ করেছেন যে এখন থেকে অন্যান্য খেলায় মনোনিবেশ করবেন।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ইমাদ মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া আবুধাবি টি-১০ লিগে খেলবেন ডেকান গ্ল্যাডিয়েটর্সের হয়ে।

বাহাতি এই অর্থডক্স বোলার তার বোলিং অ্যাকুরেসি ও পাওয়ার হিটিংয়ের জন্য পরিচিত ছিলেন। তিনি পাকিস্তানের ২০১৯ বিশ্বকাপ দলের সদস্য ছিলেন। এছাড়া ২০১৬ ও ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ দলেরও সদস্য ছিলেন। ২০১৭ সালে পাকিস্তানের হয়ে তিনি জিতেছিলেন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। এছাড়া ২০০৮ যুব বিশ্বকাপে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন।

২০১৫ সাল থেকে সিনিয়র ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে তিনি কেবল ওয়ানডে ও টি-টোয়েন্টিই খেলেছেন। সবশেষ তিনি চলতি বছরের এপ্রিলে খেলেছিলেন টি-টোয়েন্টি। আর সবশেষ ওয়ানডে খেলেছিলেন ২০২০ সালের নভেম্বরে।