বাংলাদেশে টেস্ট খেলতে মুখিয়ে রাচিন

বাংলাদেশে টেস্ট খেলতে মুখিয়ে রাচিন

রাচিন রবীন্দ্র

দুর্দান্ত একটা বিশ্বকাপ কাটিয়েছেন রাচিন রবীন্দ্র! ১০ ম্যাচের তিনটিতে সেঞ্চুরি করে একশর বেশি স্ট্রাইক রেটে ৫৭৮ রান করেছেন তিনি। অথচ অধিনায়ক কেইন উইলিয়ামসন ইনজুরিতে না পড়লে হয়তো ঠিকঠাক সুযোগই মিলতো না তার। 

দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলতে রাচিন এখন বাংলাদেশে। প্রথম ম্যাচটি খেলতে কিউই দলের সঙ্গে এখন তিনি আছেন সিলেটে। সাদা বলের বিশ্বকাপের পর টেস্ট খেলতে মুখিয়ে আছেন, এমনটিই জানালেন রাচিন।  

শুক্রবার সিলেটে স্থানীয় সাংবাদিকদের জন্য পাঠানো ভিডিও বার্তায় তিনি বলেন, ‘এটা একটা অবিশ্বাস্য ব্যাপার (বিশ্বকাপ)। আমার মনে হয় সবকিছু খুব দ্রুত হয়ে গেছে আর আমি এখন ‍খুবই সৌভাগ্যবান। দেখুন, এটা আসলে বুঝিয়ে দেয় দলের পরিবেশটা কেমন আর আমি কতটুকু স্বাধীনতা নিয়ে খেলেছি। সময়টা উপভোগ করেছি আর দলে অনেকদিন যারা আছে তাদের কাছে শিখেছি। আশা করি তাদের কাছ থেকে শেখাটা চালিয়ে যেতে পারবো।’
 
‘আমাদের সাদা বলে বেশ ব্যস্ততাই গেছে। এখন আবার লাল বলে ফেরাটা মনে হয় উপভোগই করবো। কারণ এখানে আপনার ইন্টেন্ট দরকার হয়, আপনি সবসময় রান করার দিকে তাকিয়ে থাকেন। এটা আপনাকে রান করার ভালো সুযোগ করে দেবে। কিন্তু কন্ডিশন, পিচের ওপরও অনেক কিছু নির্ভর করে।’

টেস্ট ক্রিকেট থেকে বছরখানেক দূরেই ছিলেন রাচিন রবীন্দ্র। সবশেষ ২০২২ সালে বাংলাদেশের বিপক্ষে মাউন্ট মঙ্গুনই টেস্টে খেলেছিলেন রাচিন। ওই ম্যাচেও হেরেছিল তার দল। এখন আবার সুযোগ পেয়েছেন টেস্টে।