টুঙ্গিপাড়ায় সমবায়ীদের সাবলম্বী করতে ৭০ লাখ টাকার চেক বিতরণ

টুঙ্গিপাড়ায় সমবায়ীদের সাবলম্বী করতে ৭০ লাখ টাকার চেক বিতরণ

সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সমবায়ীদের অর্থনৈতিকভাবে সাবলম্বী করার লক্ষ্যে ৭০ লাখ টাকার  ঋণের চেক বিতরণ করা হয়েছে।
শুক্রবার দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ হলরুম বজ্রকন্ঠে পাটগাতী বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতি লিমিটেডের ১৪০ জন সদস্যদের মাঝে ৫০ হাজার টাকা করে মোট ৭০ লাখ টাকার  ঋণের চেক বিতরণ করা হয়।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের “সমবায় বিভাগের বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা শীর্ষক পাইলট” প্রকল্পের আয়োজনে উপকারভোগীদের মাঝে ঋণের চেক বিতরণ করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব মোছাম্মদ হামিদা বেগম।

টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের (পরিকল্পনা ও উন্নয়ন) অতিরিক্ত সচিব ড. হুমায়রা সুলতানা, কোটালীপাড়া বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির মহা-পরিচালক মোহাঃ বোরহানুল হক, সমবায় অধিদপ্তরের অতিরিক্ত নিবন্ধক মোঃ আহসান কবীর, গোপালগঞ্জ জেলা সমবায় কর্মকর্তা মোঃ নবীউল ইসলাম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এমদাদুল হক মুন্সী প্রমূখ বক্তব্য রাখেন।

এর আগে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব মোছাম্মদ হামিদা বেগম টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
পরে তিনি পবিত্র ফতেহা পাঠ করে বঙ্গবন্ধু, ১৫ আগস্টের শহীদ ও  মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন ।

এপর তিনি টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে রক্ষিত পরিদর্শন বইতে স্বাক্ষর করেন। পরে তিনি বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজরিত স্থান সমূহ ঘুরে ঘুরে দেখেন।  -বাসস