‘মোয়ে মোয়ে’ গানে দিল্লি-পশ্চিমবঙ্গ পুলিশের রিল!

‘মোয়ে মোয়ে’ গানে দিল্লি-পশ্চিমবঙ্গ পুলিশের রিল!

ছবিঃ সংগৃহীত।

ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রামে ঢুকলেই এখন যে সুর সবচেয়ে বেশি শোনা যায়, তা হলো ‘মোয়ে মোয়ে’। নানাভাবে এই সার্বিয়ান গান নিয়ে রিল বানাচ্ছেন নেটিজেনরা। এবার ‘মোয়ে মোয়ে’ ফিভারকে কাজে লাগালো ভারতের দিল্লি ও পশ্চিমবঙ্গ পুলিশ। তবে তা সাধারণ মানুষকে সতর্ক করার জন্য। ট্রাফিক পুলিশের এই মজার রিল রীতিমতো ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

 

পশ্চিমবঙ্গ পুলিশের পেজে প্রায়ই ব্যতিক্রমধর্মী কিছু রিল দেখা যায়, যা আদতে মজাদার। আবার মানুষকে সচেতন করতেও দারুণ কাজে লাগে। এবার তেমনই রিল বানালো দিল্লি পুলিশ।

দিল্লি পুলিশের পেজে দেখা যায়, একটি যুবক বাইক নিয়ে স্ট্যান্ট করছেন। কিন্তু হঠাৎ করেই তার বাইকের সামনের চাকা রাস্তা থেকে উপরে উঠে যায়। এর পরপরই ভেলকিবাজির দফারফা হয়ে যায়। সামনের চাকা বেশি উপরে উঠে যাওয়ায়, নিয়ন্ত্রণ হারিয়ে বাইক নিয়েই রাস্তায় আছড়ে পড়েন ওই যুবক। ওই ভিডিওতেই মোয়ে মোয়ে সুর জুড়ে দিয়েছে দিল্লি পুলিশ।

 

এদিকে, পশ্চিমবঙ্গ পুলিশের রিলে দেখা যায়, হেলমেট ছাড়াই এক বাইকে দুই যুবক। চা খেতে খেতে সামনের জন এক হাতে বাইক চালাচ্ছেন। এর পর তিনি চায়ের কাপ মুখে নিয়ে সুপারম্যানের কায়দায় বাইকের উপর শুয়ে পড়েন। তার পিঠে ঝুঁকে পড়েন পিছনে বসে থাকা আরোহী।

এটাও ছিল স্ট্যান্টের অংশ। কিন্তু স্ট্যান্ট করতে গিয়েই পিছনের জন নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে যান। এই ভিডিওতেই কলকাতা পুলিশ মোয়ে মোয়ে জুড়ে দেয়। ক্যাপশনে লেখে, একটাই জীবন এভাবে নষ্ট না করাই ভালো। ট্রাফিক আইন মেনে চলুন, সুস্থ থাকুন।

আসলে ভারতের মেট্রো শহরগুলোর ট্রাফিক সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিশকে। বিশেষ করে রাতের বেলা অনেকেই মূল সড়ককে ব্যক্তিগত সম্পত্তি ভেবে নেন। এরপর মনমতো স্ট্যান্ট দেখাতে থাকেন। কেউ কেউ আবার নেটদুনিয়াতে ‘ভাইরাল’ হওয়ার লোভে সেগুলোর রিল বানিয়ে ফেলেন।

তবে ‘ভাইরাল’ হওয়ার মাসুলও গুনতে হয় তাদের। পুলিশের নজরে পড়লেই কড়া জরিমানা দিতে হয় আইনভঙ্গকারীদের। তবে জরিমানা নেওয়ার পাশাপাশি মানুষকে সচেতন করতেও তৎপর ভারত পুলিশ।