নেত্রকোনার ২ আসনে আ.লীগের নতুন মুখ

নেত্রকোনার ২ আসনে আ.লীগের নতুন মুখ

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। নেত্রকোনার পাঁচটি আসনের মধ্যে দুটি আসনে এসেছে নতুন মুখ। নতুন দুইজনকে একজনকে মনোনয়ন দিয়েছে দলটি। আর বাকি তিন আসনে গত নির্বাচনে মনোনীত প্রার্থীদের ওপরই আস্থা রেখেছেন দলীয় সভানেত্রী।

নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনে নতুন মুখ হিসেবে মনোনয়ন পেয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ

দীর্ঘদিন ধরে তিনি দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করলেও এবারই প্রথম দলীয় মনোনয়ন পেলেন এবং এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আর নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মোশতাক আহমেদ রুহী। তিনি ২০০৮ সালের  নবম জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হন। তিনি ছাত্রনেতা হিসেবেও পরিচিত।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘোষিত মনোনয়নের তালিকা সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

নেত্রকোনার পাঁচটি আসনে যারা প্রার্থী হলেন— নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা মোশতাক আহমেদ রুহী, নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আশারাফ আলী খান খসরু, নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, নেত্রকোনা-৪ (মদন, মোহনগঞ্জ, খালিয়াজুরী) কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি বিষয়ক উপকমিটির সদস্য, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক আমলা সাজ্জাদুল হাসান, নেত্রকোনা-৫ (পূর্বধলা) কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন।

উল্লেখ্য, নেত্রকোনার পাঁচটি আসনে নৌকার মনোনয়ন পেতে প্রায় ৭১ জন দলীয় মনোনয়ন ফরম উত্তোলন ও জমা দিয়েছিলেন।