থানায় জব্দ ছিল অটোরিকশা, কিস্তি দিতে না পেরে চালকের আত্মাহুতি

থানায় জব্দ ছিল অটোরিকশা, কিস্তি দিতে না পেরে চালকের আত্মাহুতি

ছবিঃ সংগৃহীত।

মুন্সিগঞ্জে ভাড়া বাসা থেকে মানিক (৪৫) নামের এক অটোচালকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।পরিবারের দাবি থানায় অটোরিকশাটি জব্দ থাকায় কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে মানসিক হতাশগ্রস্ত হয়ে তিনি আত্মহত্যা করেছেন।

 

রোববার (২৬ নভেম্বর) গভীর রাতে টঙ্গীবাড়ী উপজেলার আব্দুল্লাপুরের এক ভাড়া বাসা থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। পরে সোমবার বেলা ১১টার দিকে মরদেহটি মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মানিক সিরাজদিখান উপজেলার তালতলা গ্রামের মৃত মালেক বেপারীর ছেলে।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, মানিক প্রায় ১২ বছর ধরে আব্দুল্লাপুর এলাকার আজিজুল ঢালীর বাড়ির ভাড়াটিয়া ছিলেন। জীবিকার জন্য এনজিও থেকে দুই দফা ঋণ নিয়ে কেনা অটোরিকশা চুরি হয়ে যায় তার। সম্প্রতি আবারো ঋণ নিয়ে একটি অটোরিকশা কিনেন তিনি। তবে কয়েকদিন আগে অটোরিকশাটি ছিনতাইকারীর চক্রের কবলে পরলে কোনো মতে প্রাণে বাঁচেন তিনি। পরে ওই ঘটনায় মামলা করলে পুলিশ মামলার আলামত হিসেবে অটোরিকশাটি জব্দ করে। এরপর থেকে তিনি কর্মহীন ছিলেন। এতে এনজিওর টাকা পরিশোধ করতে না পেরে হতাশাগ্রস্ত হয়ে পরেন। এরমধ্যে রোববার রাতে ঘর থেকে বের হয়ে না ফেরায় তাকে খোঁজতে বের হন তার স্ত্রী। পরে বাড়ির পাশের একটি নির্জন ঘরে তার মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেওয়া হয়।

জুৎসা বেগম নামে এক প্রতিবেশি বলেন, মানিক অটোরিকশা কেনার জন্য অনেকগুলো কিস্তি উঠিয়েছিল। সপ্তাহে ছয় হাজার করে ২৪ হাজার টাকা কিস্তি পরিশোধ করতে হতো তাকে । কিন্তু পুলিশ অটোরিকশা জব্দ করে রাখায় তিনি কিস্তি পরিশোধ করতে পারছিল না। এজন্যই হয়তো রাগে ক্ষোভে আত্মহত্যা করেছেন।

নিহতের স্ত্রী মাসুদা বলেন, আমাদের পারিবারিক কোনো সমস্যা ছিল না। এমন কি কোনো বিষয় নিয়ে আমাদের মনমালিন্যও ছিল না। তাকে কিস্তি নিয়ে এ পর্যন্ত তিনটি অটোরিকশা কিনে দিয়েছি। কিস্তির টাকা না দিতে পেরে আমার স্বামী আত্মহত্যা করেছেন। এছাড়া অন্য কোনো কারণ দেখছি না। রাতে আমার সামনে ঘর থেকে বের হয়েছেন।পরে খুঁজতে গিয়ে দেখি নির্জন একটি ঘরে তার মরদেহ পড়ে ছিল।

টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব খান বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে । এ ঘটনায় অপমৃত্যুর মামলার প্রস্তুতি চলছে। এর আগে ছিনতাইয়ের ঘটনায় তার একটি মামলা ছিল। সেই মামলায় তার অটোরিকশাটি আলামত হিসেবে জব্দ ছিল বলে জেনেছি।