কারাগারে ইমরান খানকে দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ

কারাগারে ইমরান খানকে দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ

ছবি: সংগৃহীত

পাকিস্তনের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আল কাদির দুর্নীতি ট্রাস্ট মামলায় আবারও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সোমবার (২৭ নভেম্বর) সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সঙ্গে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) একটি দল আদিয়ালা কারাগারে সাক্ষাৎ করে। এসময় তারা আল কাদির ট্রাস্টের মামলায় তার সম্পৃক্ততার অভিযোগে জিজ্ঞাসাবাদ করে।

এনএবির এক সিনিয়র কর্মকর্তা ডনেকে জানান, কারাগারে ইমরান খানকে দুই ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গত ১৫ নভেম্বর থেকে এ মামলায় দুর্নীতিবিরোধী নজরদারিকারী কর্মকর্তারা তার সাথে কারাগারে দেখা করছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ইমরান খান ও তার স্ত্রী ৫০ বিলিয়ন রুপির বৈধতা দিয়েছিলেন। এর বিপরীতে তারা টাউন লিমিটেড নামের আবাসিক কোম্পানির কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ ও ঘুষ নিয়েছিলেন। এ ছাড়া তার বিরুদ্ধে সমঝোতা চুক্তিসংক্রান্ত তথ্য গোপন করে মন্ত্রিসভাকে বিভ্রান্ত করার অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, গত ৫ আগস্ট পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। তোশাখানা মামলায় তিন বছরের সাজা দেওয়ার পর পর তাকে লাহোরের জামান পার্কের বাসভবন থেকে গ্রেপ্তার করে পাঞ্জাব পুলিশ। সূত্র: ডন