পুলিশ কনস্টেবল হত্যা মামলায় চট্টগ্রাম যুবদল নেতা গ্রেপ্তার

পুলিশ কনস্টেবল হত্যা মামলায় চট্টগ্রাম যুবদল নেতা গ্রেপ্তার

পুলিশ কনস্টেবল হত্যা মামলায় চট্টগ্রাম যুবদল নেতা গ্রেপ্তার

রাজধানীর পল্টনে বিএনপির মহাসমাবেশে (২৮ অক্টোবর) পুলিশ সদস্যকে পিটিয়ে হত্যার অভিযোগে চট্টগ্রামে যুবদল নেতা মুরাদ চৌধুরীকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার দিবাগত (২৮ নভেম্বর) রাত পৌনে ১টার দিকে চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।গ্রেপ্তার মুরাদ চৌধুরী চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক এবং দক্ষিণ রাঙ্গুনিয়া থানার পূর্ব সরফভাটা এলাকার মোহাম্মদ আলীর ছেলে। তিনি ২৮ অক্টোবর পুলিশ হত্যা মামলায় এজাহারনামীয় আসামি।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব- ৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আফছার বলেন, ‘২৮ অক্টোবর ঢাকায় সহিংসতার ঘটনায় একটি মামলার এজাহারনামীয় আসামি চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী।  তিনি কনস্টেবল আমিরুল ইসলাম পারভেজ হত্যা মামলার ১৬৩ নম্বর এজাহারভুক্ত আসামি।’

পুলিশ ও র‍্যাব সদস্যরা তাকে গ্রেপ্তারে বিভিন্নস্থানে অভিযান চালায়। সোমবার দিবাগত রাত পৌনে ১টার দিকে চট্টগ্রাম নগরী চান্দগাঁও এলাকা থেকে র‍্যাব সদস্যরা তাকে গ্রেপ্তারের পর পুলিশে সোপর্দ করেন।

র‍্যাব আরও জানায়, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টন এলাকার বিভিন্ন স্থানে বিএনপির কেন্দ্রীয় নির্দেশে চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক মুরাদ চৌধুরী তার অনুসারীদের নিয়ে মহাসমাবেশ স্থলে অবস্থান নেয়।

সূত্র : ইউএনবি