আদ্-দ্বীন মেডিকেল কলেজে চিকিৎসা শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

আদ্-দ্বীন মেডিকেল কলেজে চিকিৎসা শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ছবি: প্রতিনিধি

রাজধানীর আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে ঠোঁট কাটা ও তালু কাটার চিকিৎসা শিক্ষা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল আটটায় কলেজের ইব্রাহিম লেকচার থিয়েটারে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

আদ-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের শিশু সার্জারি বিভাগ এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন কলেজের শিশু সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শারমিন বিনতে সিরাজ।

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ-দ্বীন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. জামালুন্নেছা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. আফিকুর রহমান, আদ্-দ্বীন হাসপাতাল ও নার্সিংসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন এবং মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মাজহারুল ইসলাম।

অনুষ্ঠিত সেমিনারে আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতালের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কলেজের পঞ্চম বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তরা বলেন, ‘ঠোঁটকাটা-তালুকাটা মানুষের জন্মগত ত্রুটিগুলোর মধ্যে অন্যতম। অনেক শিশুই ঠোঁটকাটা-তালুকাটা নিয়ে জন্মগ্রহণ করে। সঠিক সময়ে এই জন্মগত ত্রুটির অস্ত্রোপচার বা প্লাস্টিক সার্জারি করলে শিশুরা স্বাভাবিক জীবনযাপন করতে পারে।’