আদ্-দ্বীনের উদ্যোগে দুই দিন ব্যাপি মৎস্য চাষ প্রশিক্ষণ কর্মশালা

আদ্-দ্বীনের উদ্যোগে দুই দিন ব্যাপি মৎস্য চাষ প্রশিক্ষণ কর্মশালা

ছবি: প্রতিনিধি

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের উদ্যোগে সমন্বিত কৃষি ইউনিট মৎস্য খাত-এর আওতায় “কার্প ফ্যাটেনিং ও পাড়ে সবজি চাষ প্রযুক্তি” শীর্ষক দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার আদ্-দ্বীন বাবুখালী শাখার আয়োজনে মাগুরা মহম্মদপুর উপজেলার ধুলজোড়া গ্রামের একান্ত দাদার বাড়িতে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার সূত্রে জানা যায়, আদ-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার বাবুখালী শাখার আয়োজনে সমন্বিত কৃষি ইউনিট ভুক্ত মৎস খাত-এর আওতায় আদ্ব-দীন বাবুখালী শাখার সদস্যদের দক্ষতা উন্নয়নমূলক অনাবাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ও বুধবার অনুষ্ঠিত “কার্প ফ্যাটেনিং ও পাড়ে সবজি চাষ প্রযুক্তি” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় আদ্ব-দীন বাবুখালী শাখার সদস্যরা অংশ গ্রহন করেন।

 

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন মাগুরা জেলার শ্রীপুর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মীর লিয়াকত আলী ও মহম্মদপুর উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌসী আক্তার।

এসময় উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার মাগুরা মহম্মদপুর জোনের আঞ্চলিক ব্যবস্থাপক আনিছুর রহমান, আদ্-দ্বীন বাবুখালি শাখা ব্যবস্থাপক পিকুল হোসেন, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের মৎস্য কর্মকর্তা আব্দুল আজিজ ও সহকারী মৎস্য কর্মকর্তা সামেন্দ্র রায়। 

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক ও কারিগরি সহায়তায় এ প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার।