বগুড়ায় যানবাহনে ইট-পাটকেল ছোড়ার অভিযোগে আটক ২

বগুড়ায় যানবাহনে ইট-পাটকেল ছোড়ার অভিযোগে আটক ২

সংগৃহীত

বগুড়ায় হরতালের সমর্থনে যানবাহনে ইট-পাটকেল ছুড়ে পিকেটিং করার সময় দুই জনকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ৯টার দিকে শহরের কানছগাড়ী থেকে তাদের আটক করা হয়। এই সময় পুলিশ ঘটনাস্থল থেকে অবিষ্ফোরিত একটি ককটেল উদ্ধার করে। 

আটকরা হলেন, বগুড়া শহরের সূত্রাপুরের বাসিন্দা মমতাজ (৬০) ও গাবতলী উপজেলার বাসীন্দা জাহিদ হাসান (২৫)। আটকের সময় মমতাজ নিজেকে গাড়ি ব্যবসায়ী ও জাহিদ সরকারি শাহ সুলতাল কলেজের শিক্ষার্থী হিসেবে দাবি করেছেন।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, হরতালের সমর্থনে বগুড়া জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সকাল ৮টার দিকে শহরের পিটিআই মোড়ে মিছিলের চেষ্টা করে। পুলিশের বাধায় তারা সেখান দাঁড়াতে না পেরে কানছগাড়ী মোড়ে গিয়ে পিকেটিং শুরু করে। এই সময় করতোয়া গেটলকের একটি বাসসহ বেশ কয়েকটি যানবাহনে ভাংচুর চালানো হয়। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে তাদের লক্ষ্য করে একটি ককটেল ছোড়া হয়। তবে সেটির বিষ্ফোরণ ঘটেনি। পুলিশ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ধাওয়া দিয়ে দুইজনকে আটক করে নিয়ে যায়।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আবু হাসান জানান, হরতালে মিছিল সমাবেশ গণতান্ত্রিক অধিকার। পুলিশ সরকারের পেটোয়া বাহিনীর মতো বিএনপির ওপরে দমনপীড়ন চালাচ্ছে। আটক দুইজন আমাদের নেতাকর্মী কিনা এখনও নিশ্চিত হতে পারিনি।

বগুড়া সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার জানান, সাধারণ মানুষের জানমালের ক্ষতি করা ও যানবাহন ভাংচুর কারও অধিকার নয়। যানবাহন ভাংচুর ও হাতবোমা নিক্ষেপের সময় হাতেনাতে দুইজনকে আটক করা হয়েছে।