ইউপি সদস্যের ধর্ষণে ৭ মাসের অন্তঃসত্ত্বা বুদ্ধি প্রতিবন্ধী গৃহবধূ

ইউপি সদস্যের ধর্ষণে ৭ মাসের অন্তঃসত্ত্বা বুদ্ধি প্রতিবন্ধী গৃহবধূ

ছবিঃ সংগৃহীত।

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক বুদ্ধি প্রতিবন্ধী গৃহবধূকে ধর্ষণের ঘটনায় ময়না ইউনিয়ন পরিষদের সদস্য মো. জাহাঙ্গীর শিকদারকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় স্থানীয় থানায় একটি মামলা হয়েছে।

 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) গ্রেফতারকে ফরিদপুর আদালতে পাঠানো হয়। এর আগে বুধবার (২৯ নভেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে অভিযুক্ত পলাতক ওই ইউপি সদস্যকে (মেম্বার) উপজেলার মুরাইলের একটি বাড়ি থেকে আটক করে থানা পুলিশ।

এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর স্বামী বোয়ালমারী থানায় জাহাঙ্গীর শিকদারকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

 

গ্রেফতার জাহাঙ্গীর শিকদার ময়না ইউনিয়নের মুড়াইল গ্রামের ইব্রাহীম শিকদারের ছেলে। দীর্ঘদিন ধরে ধর্ষণের ফলে ওই গৃহবধূ বর্তমানে সাড়ে সাত মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গেছে।

পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, ওই গৃহবধূর স্বামী অন্যের ক্ষেতে কাজ করে সংসার চালান। মাঝেমধ্যে ইউপি সদস্য মো. জাহাঙ্গীর শিকদার তার বাড়িতে কাজের জন্য ওই গৃহবধূকে নিয়ে যেতেন। এ সময় তার সরলতার সুযোগে ভয়-ভীতি দেখিয়ে গৃহবধূকে প্রায়ই ধর্ষণ করতেন। দীর্ঘদিন ধরে ধর্ষণের ফলে গৃহবধূ অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। বর্তমানে তিনি সাড়ে ৭ মাসের অন্তঃসত্ত্বা।

 

সম্প্রতি ওই গৃহবধূ ধর্ষণের কথা তার স্বামীকে খুলে বলেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে ভুক্তভোগীর স্বামী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। গ্রেফতারকে বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর আদালতে পাঠানো হয়েছে।