অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ: আর্জেন্টিনাকে পাত্তাই দিল না মালি

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ: আর্জেন্টিনাকে পাত্তাই দিল না মালি

সংগৃহীত

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নেওয়ার পর তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ জিতে সম্মান নিয়ে দেশে ফেরার সুযোগ ছিল আর্জেন্টিনার সামনে। কিন্তু সেখানেও তারা হেরে গেলে 'অখ্যাত' আফ্রিকান দল মালির কাছে। ফলে চতুর্থ স্থানে থেকে আসর শেষ করল আর্জেন্টাইন যুবারা। অন্যদিকে ইতিহাস গড়লো মালি।

গতকাল শুক্রবার ইন্দোনেশিয়ার সুরাকার্তায় অবস্থিত মানাহান স্টেডিয়ামে মালির যুবারা ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের নবম মিনিটেই স্ট্রাইকার ইব্রাহীম দিয়ারার গোলে এগিয়ে যায় মালি। এরপর ৪৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরেক স্ট্রাইকার মামাদু দম্বিয়া।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও উল্টো শুরুর দিকে আরও এক গোল হজম করে আর্জেন্টিনা। ৪৮তম মিনিটে ইব্রাহীম দিয়ারার পাসে লক্ষ্যভেদ করেন মালির মিডফিল্ডার হামিদু মাকালু। বাকি সময় আর্জেন্টিনা ব্যবধান কমাতে পারেনি।  

তবে ফলাফল দেখে ম্যাচের আসল চিত্র বোঝা যাবে না। কারণ বল দখল থেকে শুরু করে গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রে আর্জেন্টিনাকে কার্যত কোণঠাসা করে রেখেছিল মালি। দলটি মোট শট নিয়েছে ৩৩টি, যার মধ্যে ১৫টিই ছিল গোলমুখে। বিপরীতে আর্জেন্টিনা শট নিয়েছে সাকুল্যে ৮টি, যার ৪টি গোলমুখে ছিল।