গাজায় ২৪ ঘণ্টায় ৭ শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল

গাজায় ২৪ ঘণ্টায় ৭ শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল

গাজায় ২৪ ঘণ্টায় ৭ শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল

গাজায় যুদ্ধবিরতি শেষে আবারো ব্যাপক আকারে হামলা শুরু করেছে ইসরাইল। তারা এক ২৪ ঘণ্টায় সাত শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে।রোববার গাজার মিডিয়া অফিসের ডিজি কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরাকে এ তথ্য জানিয়েছেন।

আলজাজিরার খবরে বলা হয়েছে, শেখ রাদওয়ান ও আল-নাসরে ফিলিস্তিনি যোদ্ধা ও ইসরাইলি সেনাবাহিনীর মধ্যে যুদ্ধ চলছে।এক সপ্তাহের যুদ্ধবিরতি শেষে শুক্রবার আবারো অবরুদ্ধ উপত্যকাটিতে হামলা চালানো শুরু করে। এ হামলায় ২৪ ঘণ্টায় সাত শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছে।

গাজা ছেড়ে গেছে ৬ শতাধিক বিদেশী
দ্বৈত নাগরিকত্ব থাকা ৬০০ শতাধিক ফিলিস্তিনি গাজা ছেড়ে গেছেন বলে জানা গেছে। ধারণা করা হচ্ছে রোববার তারা মিসরে প্রবেশ করেছে।

এর আগে একটি তালিকা প্রকাশ করে ফিলিস্তিনি সীমান্ত কর্তৃপক্ষ জানিয়েছিল কারা অবরুদ্ধ উপত্যকাটি ছেড়ে যেতে পারবেন। এ তালিকার তিন শতাধিক মানুষ রয়েছে যারা যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে এসেছেন। তালিকায় আরো রয়েছে জার্মান, নরওয়ে, গ্রিস, তুরস্ক ও ফিলিপাইনের বাসিন্দাদের নাম।

শুক্রবার ইসরাইল আবারো হামলা শুরুর পর রাফাহ সীমান্ত ক্রসিং দিয়ে গাজা ছেড়ে গেছে ৯০০’র মতো বিদেশী নাগরিক। জাতিসঙ্ঘের মানবাধিকারবিষয়ক সংস্থা ওসিএইচএ এ তথ্য জানিয়েছে।এছাড়া রোববার আরো ১৩ জন আহত ব্যক্তিকে সীমান্ত পার হয়ে মিসরে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে।

সূত্র : আলজাজিরা