রিজভীর নেতৃত্বে রাজধানীতে মহিলা দলের বিক্ষোভ

রিজভীর নেতৃত্বে রাজধানীতে মহিলা দলের বিক্ষোভ

সংগৃহীত

সরকারের পদত্যাগের একদফা দাবিতে নবম দফায় ডাকা বিএনপির চলা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর উত্তরায় বিক্ষোভ মিছিল করেছে মহিলা দলের নেতাকর্মীরা। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে উত্তরা ৪নং সেক্টর পার্কের উত্তর দিক থেকে মিছিল শুরু হয়। এরপর ঢাকা-গাজীপুর প্রধান সড়কে গিয়ে সেটি শেষ হয়।

এ সময় রিজভী বলেন, এক তরফা নির্বাচনের নামে দেশে চরম তামাশা চলছে। অবৈধ সরকারের গৃহপালিত নির্বাচন কমিশন আওয়ামী লীগের প্রেসক্রিপশন অনুযায়ী প্রার্থী বাছাই করে দিচ্ছে। কোন আসনে কে নির্বাচন করবে তাও ঠিক করে দিচ্ছে কমিশন। সেখানে যাকে রাখা দরকার তাকে রেখে বাকিদের মনোনয়ন বাতিল করছে।

বিএনপির এই নেতা বলেন, একতরফা সাজানো নির্বাচনের নামে দেশকে ধ্বংস করে দিচ্ছেন শেখ হাসিনা। দেশ ধ্বংস হয় হোক তা নিয়ে তার কোনও মাথা ব্যথা নেই। আজকে দেশের উৎপাদনমুখী সব সেক্টর চরম হুমকিতে পড়েছে। আমদানি-রফতানি প্রায় বন্ধ। লুটপাটের কারণে আর্থিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে।

তিনি বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধিতে মানুষ এখন দিশেহারা। নিত্যপ্রয়োজনীয় সব পণ্য এখন মানুষের ক্রয়ক্ষমতার বাইরে। গরিব মানুষগুলো একবেলা পেট ভরে খেতে পাচ্ছে না। অনাহারে অর্ধাহারে দিন কাটছে তাদের।

এ সময় আরও উপস্থিত ছিলেন, মিছিলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, উত্তরের আহ্বায়ক পেয়ারী মোস্তফা, সদস্য সচিব রুনা, মহিলা দল নেত্রী জাকিয়া সুলতানা, পারভিন, নাজমা শিকদার প্রমুখ।