২০২৩ সালে সবচেয়ে বেশি ব্যবহার হওয়া পাসওয়ার্ড

২০২৩ সালে সবচেয়ে বেশি ব্যবহার হওয়া পাসওয়ার্ড

ছবিঃ সংগৃহীত।

বর্তমানে সর্বত্র ব্যবহার হচ্ছে ইন্টারনেট। এক স্মার্টফোনেই থাকছে জরুরি সব ব্যক্তিগত তথ্য, সার্টিফিকেট, ফাইল, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট, ব্যাংক অ্যাকাউন্টের তথ্য। এজন্য একটু বাড়তি সতর্কতা প্রয়োজন সবারই। সব জায়গায় পাসওয়ার্ড ব্যবহার করছেন।

 

তবে অনেকেই হয়তো জানেন না, একটা ভাল পাসওয়ার্ড আপনাকে অনেকটাই সুরক্ষিত রাখতে পারে। অনেকে দিনের পর দিন পাসওয়ার্ড বদল করেন না। এটা কিন্তু বড় ভুল। জেনে নিন ২০২৩ সালে সবচেয়ে বেশি ব্যবহার হওয়ার পাসওয়ার্ড কোনগুলো! মজার বিষয় হচ্ছে, সেগুলোর বেশিরভাগ কিন্তু হ্যাকাররা এক মিনিটে হ্যাক করেছে।

১২৩৪৫৬, অ্যাডমিন, ১২৩৪৫৬৭৮, ১২৩৪৫৬৭৮৯, ১২৩৪৫, পাসওয়ার্ড, এএ১২৩৪৫৬, ১২৩৪৫৬৭৮৯০, আননোন, ১২৩৪৫৬৭, ১২৩১২৩, ১১১১১১, ০০০০০০ অ্যাডমিন১২৩, ইউজার, ১১১১, পি@এসএসডব্লিউ০য়ারডি, রুট, ৬৫৪৩২১, পাস@১২৩, ১১২২৩৩,১০২০৩০

উপরের এই পাসওয়ার্ডগুলোর কোনো কোনোটি ব্যবহার হয়েছে ১০-৪৫ লাখেরও বেশিবার। হ্যাক করতে হ্যাকারদের এক সেকেন্ড সময় লাগবে। সব সময় ছোট হাতের এবং বড় হাতের অক্ষর, সংখ্যা এবং স্পেশাল ক্যারেক্টারের মিশ্রণে পাসওয়ার্ড তৈরি করুন। শুধু সংখ্যা ও শব্দ মিলিয়ে পাসওয়ার্ড দিলে কিন্তু ঝুঁকি থেকে যাবে।