পদত্যাগের গুঞ্জনে যা বললেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ

পদত্যাগের গুঞ্জনে যা বললেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ

সংগৃহীত

২০২১ সালের পর থেকে পূর্ণ স্বস্তির মধ্য দিয়ে যাচ্ছে আর্জেন্টিনার ফুটবল। তবে সোনার সেই সংসারে হঠাৎ-ই ভর করেছে কালো মেঘের শঙ্কা। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে সুপার ক্লাসিকো জয়ের পরই আর্জেন্টাইন সমর্থকদের দুঃসংবাদ দেন কোচ লিওনেল স্কালোনি। জাতীয় দলের দায়িত্ব ছাড়ার আভাস দেন লে আলবিসেলেস্তেদের হয়ে ইতিহাস রচনা করা এই কোচ।

তবে এর পেছনের কারণ খোলাসা করেননি তরুণ এই কোচ। যদিও আর্জেন্টাইন সংবাদমাধ্যমগুলোর দাবি, দেশটির ফুটবল ফেডারেশন সভাপতি ক্লদিও তাপিয়ার সঙ্গে ঝামেলার জেরেই নিজের পদ থেকে সরে যেতে চান বিশ্বকাপজয়ী এই কোচ।

গুঞ্জন ছিল, কোপা আমেরিকার ড্রয়েও তাকে দেখা যাবে না। তবে শেষমেশ সেখানে তার দেখা মিলেছে। সেখানে উপস্থিত হয়ে নিজের পদত্যাগ গুঞ্জন ও ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন তিনি।
টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে স্ক্যালোনির মন্তব্য, জাতীয় দলের সঙ্গে থাকবেন নাকি সরে দাঁড়াবেন, বিষয়টি নিয়ে এখনও ভাবছেন তিনি।

আর্জেন্টাইন কোচের ভাষ্য, নীতিগতভাবে আমি এখানে (কোপার ড্র অনুষ্ঠান) আছি। কারণ, আমিই কোচ। আমি ব্রাজিলের সঙ্গে খেলার পরই বলেছিলাম যে এটা নিয়ে ব্যক্তিগতভাবে ভাবছি (কোচের দায়িত্ব) এবং আমি এখনও সেই অবস্থায় আছি। আমি কী করতে যাচ্ছি, তা নিয়ে আমাকে ভাবতে হবে।

মারাকানার সেই ম্যাচ শেষেও একই কথা জানিয়েছিলেন তিনি। স্ক্যালোনির মন্তব্য, আমি কী করতে যাচ্ছি, তা নিয়ে আমাকে ভাবতে হবে। এই দল আপনাকে পুরোদমে চায়, আপনার সর্বোচ্চ শক্তি থাকতে হবে। জাতীয় দলের এমন একজন কোচ দরকার, যার সমস্ত শক্তি আছে। এটা বিদায় নয়, তবে দলের প্রত্যাশার মাত্রা বেশ উঁচু।

এদিন এই কোচ আরও জানান, দলের সঙ্গে থাকা কিংবা প্রস্থান নিয়ে কোনো সময়সীমা নির্ধারণ করা নেই।

এ সময়ে তাপিয়ার সঙ্গে শীতল সম্পর্কের বিষয়টি উড়িয়ে দেন বিশ্বকাপজয়ী এই কোচ। তিনি আশ্বস্ত করেন, এএফএ’র সভাপতি ক্লাউদিও তাপিয়ার সঙ্গে একটি ভালো সম্পর্ক বজায় রয়েছে।

আর্জেন্টাইন কোচের দাবি, যা ছড়ানো হচ্ছে, তার অনেক কিছু বাদ দিতে হবে। প্রেসিডেন্টের সঙ্গে সম্পর্ক সবসময়ই নিখুঁত ছিল। এটা ভাবার সিদ্ধান্ত আমার। সেখান থেকে জাতীয় দলের জন্য সেরাটা নিয়ে ভাবুন।