কুয়াশায় ঢাকা নওগাঁ, তাপমাত্রা ১৪ ডিগ্রি

কুয়াশায় ঢাকা নওগাঁ, তাপমাত্রা ১৪ ডিগ্রি

সংগৃহীত

শীতের আগমনী বার্তা নিয়ে ভোর থেকেই নওগাঁয় ঘন কুয়াশায় ঢেকে আছে চারদিক। ঘন কুয়াশা ও হিমেল হাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়ছে জনজীবন।

রোববার (১০ ডিসেম্বর) ভোর ৬টায় জেলায় সর্বনিম্ন তাপামাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ ডিগ্রি সেলসিলাস। বদলগাছি আবহাওয়া অধিদপ্তেরর সহকারি পরিচালক মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জেলায় এই বছরের সর্বনিম্ন তাপমাত্রা আজ রেকর্ড করা হয়েছে। চারদিকে ঘন কুয়াশা দিয়ে ঢাকা আছে। কুয়াশার সঙ্গে বৃষ্টির মত পানি পড়ছে। এমন আবহাওয়া আরও দুই থেকে তিন দিন থাকতে পারে।

তিনি আরও জানান, সারা দেশের সঙ্গে নওগাঁতেও আজ সারাদিনের আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা বেশি। এ ছাড়া নদী তীরবর্তী এলাকাগুলোতে সারাদিনই ঘন ও মাঝারি কুয়াশা থাকতে পারে। এ ছাড়া রাতের তাপমাত্রা (১-২) ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা কিছুটা হ্রাস পাবার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের এই কর্মকর্তা।

এদিকে সকাল থেকেই ঘন কুয়াশার কারণে বিপাকে পড়েছেন সাধারণ খেটে খাওয়া মানুষ। তারা জানিয়েছেন, ঘন কুয়াশার কারণে বাহিরে কিছু দেখা যাচ্ছে না। এর ফলে কর্মক্ষেত্রে পৌঁছাতে তাদের গাড়ির হেড-লাইট জ্বালিয়ে চলাচল করতে হচ্ছে। এছাড়া শীত এবং কুয়াশার কারণে সময়মত কাজে যেতে না পারায় বেশ কষ্ট পেতে হচ্ছে তাদের।

অপরদিকে, ঘন কুয়াশার কারণে কৃষকরা তাদের ফসল নষ্ট হওয়ার সম্ভাবনা দেখছেন। অতিরিক্ত ঠাণ্ডা এবং কুয়াশার কারণে আলু, শীম, বেগুনসহ ধানের বীজতলা নষ্ট হওয়ার সম্ভাবনা দেখছেন চাষীরা।